ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সবার মুখে হার্দিকের গুণগান শোনার অপেক্ষায় পোলার্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
সবার মুখে হার্দিকের গুণগান শোনার অপেক্ষায় পোলার্ড

গুজরাট টাইটান্সকে তাদের অভিষেক মৌসুমেই শিরোপা জেতানোয় নেতৃত্ব দিয়ে চমকে দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। পরের আসরের ফাইনালেও উঠেছিল গুরাজট।

তবে বৃষ্টি আইনে তারা হেরে যায় চেন্নাই সুপার কিংসের কাছে।  

টানা দুই মৌসুমে দুর্দান্ত নেতৃত্বের কারণে প্রশংসার বন্যায় ভাসছিলেন হার্দিক। যে কারণে তাকে ফের ডেকে আনে মুম্বাই। এমনকি আইপিএলের সফলতম অধিনায়ক রোহিত শর্মাকে সরিয়ে হার্দিকের হাতে তুলে দেয় নেতৃত্বের ভারও। কিন্তু হার্দিকের সেই নেতৃত্ব-জাদু যেন উধাও হয়ে গেছে এ মৌসুমে। তিনি নিজেও ফর্মের সঙ্গে লড়াই করছেন। গ্যালারি থেকে নিয়মিত তার উদ্দেশে ছুটে আসছে ধুয়ো ধ্বনি।

২০২৪ আইপিএলে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলে নিচের দিক থেকে তৃতীয় স্থানে আছে মুম্বাই। ৬ ম্যাচের মাত্র ২টিতে জয় পেয়েছে তারা। বিধ্বংসী অলরাউন্ডার হার্দিক নিজেও ব্যাটিংয়ের ছন্দ হারিয়ে ফেলেছেন। ৬ ম্যাচে মাত্র ১৩১ রান করেছেন তিনি। বোলিংয়ে তার অবস্থা আরও খারাপ। এখন পর্যন্ত মাত্র ৩ উইকেট নিতে পেরেছেন তিনি। নেতৃত্বে তার দুর্বলতাও প্রকাশ্যে চলে এসেছে। মাঠে রোহিত শর্মাকে 'অপমান' করার অভিযোগও উঠেছিল তার বিরুদ্ধে।

সবশেষ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে হার্দিকের টানা তিন বলে মহেন্দ্র সিং ধোনি ছক্কা হাঁকিয়েছেন। যে কারণে তীব্র সমালোচনার মুখে পড়েছেন হার্দিক। এমনকি হার্দিককে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবিও উঠছে জোরেশোরেই। কিন্তু এতকিছুর পরেও হার্দিকের পাশে দাঁড়িয়েছেন মুম্বাইয়ের ব্যাটিং কোচ ও সাবেক অলরাউন্ডার কাইরন পোলার্ড। তিনি জানান, সবার মুখে হার্দিকের গুণগান শুনতে তর সইছে না তার।

চেন্নাইয়ের বিপক্ষে মুম্বাইয়ের হারের পর পোলার্ড বলেন, 'আমি জানি না এটা (সমালোচনা) তার আত্মবিশ্বাসে প্রভাব ফেলবে কি না। সে আত্মবিশ্বাসী লোক। ক্রিকেটে ভালো এবং খারাপ দুইরকমের দিন আসে এবং আমি এমন একজনকে দেখছি যে কঠিন পরিশ্রম করছে নিজের দক্ষতাকে উন্নত করার জন্য। আমি জানি, সে যখন সেরা ফর্মে ফিরবে, আমি তখন বসে বসে সবার মুখে তার গুণগান শুনবো। '

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।