ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে ম্যাক্সওয়েলের লজ্জার রেকর্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
আইপিএলে ম্যাক্সওয়েলের লজ্জার রেকর্ড

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। আফগানিস্তানের বিপক্ষে পায়ে ক্র্যাম্প নিয়েও এই অজি ব্যাটার খেলেছিলেন ১২৮ বলে ২০১ রানের অবিশ্বাস্য এক ইনিংস।

যে ইনিংস অনেকের চোখে ওয়ানডে ইতিহাসের সেরা।  

সেই ওয়াংখেড়েতেই গতকাল রাতে লজ্জার এক রেকর্ডে নাম লিখিয়েছেন ম্যাক্সওয়েল। আইপিএলে সবচেয়ে বেশিবার ডাক মারার রেকর্ড এখন তার। তবে এই রেকর্ড তিনি ভাগ করে নিয়েছেন দীনেশ কার্তিক ও রোহিত শর্মার সঙ্গে। তিনজনের ডাকের সংখ্যা সমান ১৭টি করে। তবে তাদের দুনজের চেয়েই কম ম্যাচ খেলেছেন ম্যাক্সওয়েল। কার্তিক ২২৬ ইনিংসে এবং রোহিত ২৪২ ইনিংসে ১৭ বার ডাক মেরেছেন।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচটি ৭ উইকেটে হারে ম্যাক্সওয়েলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আগে ব্যাট করতে নামা বেঙ্গালুরু ৮ উইকেটে ১৯৬ রান সংগ্রহ করে। যেখানে পাঁচে নেমে ৪ বলের মোকাবিলায় শূন্য রান করেন ম্যাক্সওয়েল। আর যার ডাক মারার রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি, সেই দীনেশ কার্তিক গতকাল খেলেছেন ২৩ বলে অপরাজিত ৫৩ রানের ঝলমলে এক ইনিংস।

ম্যাক্সওয়েলের জন্য এবারের আইপিএল এখন পর্যন্ত নিষ্ফলা। ছয় ইনিংস ব্যাট করে মাত্র ৩২ রান করেছেন তিনি। তার স্কোরগুলোও খুব হতাশাজনক- ০, ৩, ২৮, ০, ১ এবং ০। তার অফ-ফর্মে থাকা বেঙ্গালুরুর দলীয় পারফরম্যান্সের ওপর বড় প্রভাব ফেলছে। তার মতোই ব্যর্থ হয়েছেন দলের আরেক বিদেশি ক্যামেরন গ্রিন। বেঙ্গালুরু এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে মাত্র ১ ম্যাচে জয়ের দেখা পেয়েছে। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান নিচের দিক থেকে দ্বিতীয়।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।