ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রনির ব্যাটে মোহামেডানের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
রনির ব্যাটে মোহামেডানের জয়

শুরুটা করেন আবু হায়দার রনি। এরপর নাসুম আহমে ও আসিফ হাসানের ঘূর্ণিতে রীতিমত নাকাল লেজেন্ডস অফ রূপগঞ্জ।

যদিও একপ্রান্তে ঢাল হয়ে দাঁড়িয়ে যান শামীম পাটোয়ারী। কিন্তু তার ফিফটির পরও লড়াকু সংগ্রহ গড়তে পারেনি তারা। সহজ লক্ষ্য পেয়ে রনি তালুকদারের ব্যাটে ভর করে ৬ উইকেটের দাপুটে জয় তুলে নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৭৮ রানেই গুটিয়ে যায় রূপগঞ্জ। ৮০ বলে ৪ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৫৯ রান করেন শামীম। আটে নেমে ৩১ বলে ২১ রানে আউট হন মাশরাফি বিন মুর্তজা। মোহামেডানের হয়ে তিনটি করে উইকেট নেন নাসুম ও আসিফ। দুটি শিকার করেন কামরুল ইসলাম রাব্বি।

তাড়া করতে নেমে অবশ্য শুরুতে ধাক্কা খায় মোহামেডান। ৭ রানের ভেতর সাজঘরে ফিরে যান অধিনায়ক ইমরুল কায়েস (১) ও প্রান্তিক নওরোজ নাবিল (২)। তবে তৃতীয় উইকেটে মাহিদুল ইসলাম অঙ্কনকে নিয়ে হাল ধরেন রনি তালুকদার। তাদের ১৩০ রানের জুটির পর আর চাপ নিতে হয়নি মোহামেডানকে। অঙ্কন ৭৮ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৫৯ রানে ফিরলে ভাঙে এই জুটি। তবে রনি অপরাজিত থাকেন শেষ পর্যন্ত। ১১৪ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৯২ রান করেন তিনি।

রূপগঞ্জের হয়ে দুটি উইকেট পান আব্দুল হালিম। ৩ ওভারে ১১ রান দিয়ে কোনো উইকেটের দেখা পাননি মাশরাফি।  
এদিকে, বিকেএসপির চার নম্বর মাঠে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের কাছে পাত্তাই পায়নি পারটেক্স স্পোর্টিং ক্লাব। ১২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে তারা। দিনের অপর ম্যাচে রোমাঞ্চকর জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। গাজী টায়ারস ক্রিকেট একাডেমির দেওয়া ২২৫ রানের লক্ষ্য ২ উইকেট ও ৪ বল হাতে রেখে পাড়ি দিয়েছে তারা। ঢাকা প্রিমিয়ার লিগে এবার এটাই তাদের প্রথম জয়।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।