ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অনিশ্চয়তার মুখে শাহিনের ভবিষ্যৎ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
অনিশ্চয়তার মুখে শাহিনের ভবিষ্যৎ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ দিয়ে নতুন অধিনায়ক পেতে যাচ্ছে পাকিস্তান। এমনই যেন ইঙ্গিত দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকবি।

ভারত বিশ্বকাপ পর্যন্ত তিন ফরম্যাটে পাকিস্তানের অধিনায়ক ছিলেন বাবর আজম। কিন্তু ব্যর্থতার জেরে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান তিনি। এরপর টেস্টে শান মাসুদ ও টি-টোয়েন্টিতে নেতৃত্বের ভার দেওয়া হয় শাহিন আফ্রিদির কাঁধে। যদিও নেতৃত্বের অভিষেকটা সুখকর হয়নি শাহিনের। তার অধীনে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ হারে পাকিস্তান। এরপর পিএসএলে তলানিতে থেকে শেষ করে তার দল লাহোর কালান্দার্স।

এক সিরিজ পরই অধিনায়কত্ব হারানোর মুখে শাহিন। নতুন বোর্ড দায়িত্ব নেওয়ার পর পরিবর্তন এসেছে পিসিবির নির্বাচক কমিটিতে। নতুন নির্বাচক কমিটির নিয়োগের পর জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপে কে অধিনায়ক হবেন, এই প্রসঙ্গে মহসিন জানিয়েছেন, ‘এমনকি আমিও জানি না (বিশ্বকাপে) কে অধিনায়ক হবে। শাহিন তার দায়িত্বে বহাল থাকবে নাকি নতুন কেউ আসবে, তা ফিটনেস ক্যাম্পের পর নির্ধারিত হবে। এখানে অনেক কৌশলগত বিষয় আছে যার বিস্তারিত আমি আলোচনা করতে চাচ্ছি না। ’

‘আমরা দীর্ঘ মেয়াদী সমাধান চাই। হোক তা শাহীন বা অন্য কেউ। তারপর আমরা তার ওপর আস্থা রাখব। কেবল এক ম্যাচ হারলেই অধিনায়ক পরিবর্তন করে ফেলব না। ’

কাল থেকে কাকুলে ২৯ ক্রিকেটারকে নিয়ে শুরু হচ্ছে পাকিস্তানের ফিটনেস ক্যাম্প। যা চলবে ৮ এপ্রিল পর্যন্ত। এই ক্যাম্পে সহযোগিতা করবে পাকিস্তানের সেনাবাহিনী। ফিটনেস ক্যাম্পের স্কোয়াডে জায়গা পেয়েছেন অবসর ভেঙে ফেরা ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমির।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।