ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শেখ জামাল-আবাহনীর জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
শেখ জামাল-আবাহনীর জয়

ঢাকা প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেএসপিতে আজ দুই দলই মাঠ ছেড়েছে সহজ জয় নিয়ে।

তিন নম্বর মাঠে রূপগঞ্জ টাইগার্সকে ৬ উইকেটে উড়িয়ে দিয়েছে শেখ জামাল। টস জিতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২২৮ রান করে রূপগঞ্জ। সর্বোচ্চ ৬৭ রান আসে সালমান হোসেন ইমনের ব্যাট থেকে। এছাড়া ৫১ রান করেন আসাদুল্লাহ আল গালিব। শেখ জামালের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন জিয়াউর রহমান ও রিপন মণ্ডল।  

জন্মদিনে একটি উইকেটই পান সাকিব আল হাসান। তাড়া করতে নেমে ভালো শুরু পেয়েও বড় করতে পারেননি ইনিংস। ৪৯ বলে ৪ চারে ৩৪ রানে আবু হাসিমের বলে আউট হন তিনি। শেখ জামালের অবশ্য জিততে খুব কষ্ট হয়নি। সাইফ হাসানের ৬৯ রানের পর দলকে জয়ের বন্দরে নিয়ে যান ফজলে রাব্বি (৬২*) ও ইয়াসির আলী (৪১*)। ৩৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করেন তারা।  

চার নম্বর মাঠে সাইফউদ্দিনের অলরাউন্ড পারফরম্যান্সে সিটি ক্লাবকে ৫২ রানে হারিয়েছে আবাহনী। টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২১৭ রান করে তারা। নাঈম শেখের ৫৪ রানের পর একপ্রান্তে হাল ধরে রাখেন আফিফ হোসেন। ৮৩ বলে ১ চার ও ৩ ছক্কায় ৬৭ রানে অপরাজিত থাকেন তিনি।  

সাইফউদ্দিন করেন ২৩ রান। এরপর বল হাতেও দাপট দেখান তিনি। ২০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন এই পেসার। তিনটি উইকেট নেন অধিনায়ক মোসাদ্দেক হোসেনও। এছাড়া দুটি করে শিকার নাহিদুল ইসলাম ও তাসকিন আহমেদের। যার ফলে ১৬৫ রানেই গুটিয়ে যায় সিটি ক্লাব।

দিনের আরেক ম্যাচে প্রাইম ব্যাংককে প্রথম হারের স্বাদ দিল গাজী গ্রুপ ক্রিকেটার্স। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৬ উইকেটের জয় পেয়েছে তারা। টস হেরে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ৫৪ রানের পরও ১৮১ রানেই গুটিয়ে যায় প্রাইম ব্যাংক। তাড়া করতে নেমে সাব্বির হোসেনের ভর করে সেই রান ২১ বল হাতে রেখেই পাড়ি দেয় গাজী গ্রুপ।

একমাত্র দল হিসেবে পাঁচ ম্যাচের সবকটিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আবাহনী। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিনে শেখ জামাল, চারে প্রাইম ব্যাংক ও পাঁচে গাজী গ্রুপ ক্রিকেটার্স।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।