ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খালেদের তোপে চাপে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
খালেদের তোপে চাপে শ্রীলঙ্কা

নিজের প্রথম ওভারে উইকেট এনে দিয়ে বাংলাদেশের শুরুটা দারুণ করে দেন খালেদ আহমেদ। তার আগুনঝরা বোলিংয়েই লঙ্কান টপ-অর্ডার গুঁড়িয়ে দিয়েছে স্বাগতিকরা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের পেস অ্যাটাকের কাছে খাবি খাচ্ছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪১ রান করেছে সফরকারীরা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ১, দীনেশ চান্দিমাল ০ রানে অপরাজিত আছেন।

প্রথম ওভারে নিশান মাদুশকাকে সেভাবে সুযোগই দেননি শরিফুল ইসলাম। এরপর অধিনায়ক শান্ত দ্বিতীয় ওভার তুলে দেন খালেদের হাতে। ওভারের শেষ বলেই সফলতার মুখ দেখেন এই পেসার। তার ফুল লেংথের বল ড্রাইভ করতে গিয়ে থার্ড স্লিপে থাকা মেহেদী হাসান মিরাজের হাতে ধরা পড়েন মাদুশকা (২)। পুরো ওভারে একটি রানও দেননি খালেদ।

দ্বিতীয় উইকেটের জন্য অবশ্য একটু অপেক্ষা করতে হয়। ১২তম ওভারে কুশল মেন্ডিসকে নিজের শিকারে পরিণত করেন খালেদ। ১৬ রান করা মেন্ডিস কিছুটা লাফিয়ে ওঠা বলে শট খেলার দ্বিধায় ভুগে ক্যাচ দেন গালিতে থাকা জাকির হাসানের হাতে। একই ওভারের শেষ বলে দিমুথ করুনারত্নের (১৭) স্টাম্প উড়িয়ে দেন খালেদ।

৯ বছরে এই প্রথম ঘরের মাঠে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে সবশেষ সেই ম্যাচে বিশাল ব্যবধানে হেরেছিল টাইগাররা। এবার কী হবে তা সময়ই বলে দেবে।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।