ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রেকর্ড গড়ে নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার রাচিন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
রেকর্ড গড়ে নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার রাচিন

ছেলেদের ক্রিকেটে নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রাচিন রবীন্দ্র। এই পুরস্কার জেতা সবচেয়ে কম বয়সী ক্রিকেটার তিনি।

আজ ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বর্ষসেরার পুরস্কার স্যার রিচার্ড হ্যাডলি মেডেল জিতে নেন ২৪ বছর বয়সী রাচিন। মেয়েদের ক্রিকেটে টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরার পুরস্কার জিতেছেন মেলি কের।  

গত বছর ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন রাচিন। তিন ফরম্যাটেই তার ব্যাট কথা বলেছে সমানভাবে। ভারতের মাটিতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন তিনি; ৬৪ গড়ে করেন ৫৭৮ রান। ৩টি সেঞ্চুরির পাশাপাশি হাঁকিয়েছেন ২টি ফিফটিও।  

বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের জোরে গত জানুয়ারিতে আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতে নেন রাচিন।  

শুধু ওয়ানডে নয়, টেস্টেও গত বছর রানের বন্যা বইয়ে দিয়েছেন রাচিন। বে ওভালে নিজের অভিষেক টেস্টেই তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ডের রেকর্ড ২৪০ রান করেন তিনি। প্রোটিয়াদের বিপক্ষে ব্ল্যাকক্যাপসদের প্রথম টেস্ট সিরিজ জয়ে বড় ভূমিকা ছিল তার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গত বছর নিউজিল্যান্ডের ২৬ ম্যাচের ১৪টিতে মাঠে নামেন রাচিন। এর মধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৩৫ বলে ৬৮ রান করেন তিনি।  

নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন ডেরিল মিচেল এবং টি-টোয়েন্টির বর্ষসেরা মিচেল স্যান্টনার।

নিউজিল্যান্ডের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার কেন উইলিয়ামসন

গত বছর ইনজুরির সঙ্গে দীর্ঘ লড়াই চালিয়েছেন কেন উইলিয়ামসন। তারপরও টেস্ট ক্রিকেটে দারুণ ছন্দে ছিলেন তিনি। মাত্র ৬ ম্যাচ খেলেই ৫৬ গড়ে ৬১৯ রান করেন এই অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটার। আছে ৪টি সেঞ্চুরিও। শুধু কি তাই, বে ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকান উইলিয়ামসন।

নিউজিল্যান্ডের ইতিহাসে মাত্র পঞ্চম ব্যাটার হিসেবে এই কীর্তি গড়েন সাবেক এই কিউই অধিনায়ক। এরপর সিরিজের পরবর্তী ম্যাচে দ্রুততম সময়ে ৩২তম টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। তাছাড়া টানা সাত ম্যাচে সেঞ্চুরির কীর্তিও যোগ হয় তার নামের পাশে। আইসিসির বর্ষসেরা টেস্ট দলেও জায়গা পান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।