ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফেব্রুয়ারির সেরা জয়সওয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
ফেব্রুয়ারির সেরা জয়সওয়াল

ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে রানের ফোয়ারা ছুটিয়েছেন যশস্বী জয়সওয়াল। ফেব্রুয়ারি মাসে পরপর দুই টেস্টে হাঁকিয়েছেন ডাবল সেঞ্চুরি।

দাপুটে সেই পারফরম্যান্সের কারণে আইসিসির মাসসেরার পুরস্কার পেলেন ভারতীয় এই ওপেনার। পেছনে ফেলেন শ্রীলঙ্কার পাথুম নিসাঙ্কা ও নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসনকে।

গত মাসে ৩ টেস্ট খেলে ৫৬০ রান করেছেন জয়সওয়াল। প্রথম ম্যাচে হারলেও বিশাখাপত্তনমে তার ২১৯ রানের ইনিংসে ভর করে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ভারত। এরপর রাজকোট টেস্টেও ২১৪ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি। ইনিংসটি খেলার পথে ১২টি ছক্কা হাঁকিয়েছেন বাঁহাতি এই ওপেনার। যা টেস্ট ইতিহাসে এক ইনিংসে যৌথভাবে সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

মাসসেরার পুরস্কার জিতে জয়সওয়াল বলেন, 'আইসিসির পুরস্কার পেয়ে আমি সত্যিই খুশি। আশা করি, সামনে আরও পাব। এটাই আমার প্রথম পাঁচ ম্যাচের সিরিজ এবং আমার অন্যতম সেরা সিরিজ। যেভাবে আমি খেলেছি, সত্যিই উপভোগ করেছি আমরা এবং সিরিজটি ৪-১ ব্যবধ্যানে জিতেছি। সতীর্থদের সঙ্গে দারুণ অভিজ্ঞতা ছিল। রাজকোটে ডাবল সেঞ্চুরি উদ্যাপনের সময় আমার মনে হয় অনেক উপভোগ করেছি। '

এদিকে মেয়েদের ক্রিকেটে সেরা খেলোয়াড় হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যানাবেল সাদারল্যান্ড।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।