ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দাপুটে জয়ে লিগ শুরু শেখ জামালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
দাপুটে জয়ে লিগ শুরু শেখ জামালের

বোলাররা নিজেদের কাজ ঠিকমতো করার পর ব্যাটারদের আর তেমন চাপ নিতে হয়নি। তাই দাপুটে জয়ে ঢাকা প্রিমিয়ার লিগের নতুন আসর শুরু করল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আজ প্রথম ম্যাচে গাজী টায়ারস ক্রিকেট একাডেমিকে ৬ উইকেটে হারিয়েছে তারা।

সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন শেখ জামাল অধিনায়ক কাজী নুরুল হাসান সোহান। গাজী টায়ারসের শুরুটা অবশ্য দারুণ হয়। উদ্বোধনী জুটিতে ৭৬ রান এনে দেন আশিকুর রহমান শিবলী ও ইফতিখার হোসেন ইফতি।  

সেই জুটি ভেঙে শেখ জামালকে ব্রেকথ্রু এনে দেন টিপু সুলতান। এরপর তাসের ঘরের মতো ধসে পড়ে গাজী টায়ারসের ব্যাটিং লাইনআপ। গুটিয়ে যায় ১৬৭ রানেই। ১৩৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৮৯ রান করে অপরাজিত থাকেন শিবলী। ঢাকা প্রিমিয়ার লিগে এই প্রথম কোনো ওপেনার ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত (অল আউট) অপরাজিত থাকার নজির গড়লেন।

শেখ জামালের হয়ে ৩০ রান খরচে চারটি উইকেট নেন টিপু। রিপন মণ্ডল দুটি এবং শফিকুল ইসলাম, আরিফ আহমেদ ও সাইফ হাসান নেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে শুরুতে অবশ্য ধাক্কা খায় শেখ জামাল। ২৬ রানেই হারিয়ে ফেলে দুই উইকেট। তবে ফজলে রাব্বিকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৬৫ রান যোগ করেন সাইফ হাসান। তবে এক রানের ব্যবধানে দুজনেই মারুফ মৃধার শিকার হয়ে ফেরেন সাজঘরে। সাইফ ৪৫ ও রাব্বি আউট হন ৩১ রানে।

দ্রুত সময়ে দুই উইকেট হারালেও খুব একটা বেগ পোহাতে হয়নি শেখ জামালকে। অধিনায়ক সোহান ও ইয়াসির আলীর অবিচ্ছিন্ন ৭৬ রানের জুটিতে ১১০ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে তারা। সোহান ৩৯ বলে ৩১ এবং ইয়াসির ৩২ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন।

পরের ম্যাচে আগামী ১৪ মার্চ শাইনপুকুর ক্রিকেট ক্লাবের মুখোমুখি হবে শেখ জামাল।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এএইচএস      
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।