ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিলিপসের ফাইফারের পর রাচিনের ব্যাটে নিউজিল্যান্ডের লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
ফিলিপসের ফাইফারের পর রাচিনের ব্যাটে নিউজিল্যান্ডের লড়াই

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ভালো সংগ্রহের জবাবে নিউজিল্যান্ড খুব বেশি রান করতে পারেনি। দ্বিতীয় ইনিংসে বাজিমাত করেন দলটির স্পিনার গ্লেন ফিলিপস।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে অল্প রানেই অজিদের গুটিয়ে দেন তিনি। তবুও বড় লক্ষ্য রয়ে যায় কিউইদের সামনে। সেই লক্ষ্য তাড়ায় ফিফটি হাঁকিয়ে লড়ে যাচ্ছেন রাচিন রবীন্দ্র।  

৩ উইকেটে ১১১ রান করে তৃতীয় দেন শেষ হয় নিউজিল্যান্ডের। ওয়েলিংটন টেস্ট জিততে তাদের প্রয়োজন ২৫৮ রান। অপরদিকে ৭ উইকেট তুলে নিতে পারলেই জয় পাবে অস্ট্রেলিয়া। ৯৪ বলে ৫৬ রান নিয়ে অপরাজিত আছেন রাচিন। ৬৩ বলে ১২ রানে ব্যাট করছেন ড্যারিল মিচেল।

২০৪ রানের লিড নিয়ে ব্যাট করতে থাকা অস্ট্রেলিয়াকে তৃতীয় দিনে ১৬৪ রানে অলআউট করে নিউজিল্যান্ড। যদিও লক্ষ্যটা কম নয় তাদের। ৩৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইতোমধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে তারা।  

১৩ রানে ২ উইকেট হারিয়ে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। দ্রুত রান তুলতে থাকেন নাথান লায়ন। যদিও পঞ্চাশ পূর্ণ করতে পারেননি তিনি। এর আগেই শিকার হন ম্যাট হেনরির। ৪১ রান করা লায়নই সর্বোচ্চ স্কোরার ছিলেন। বাকিদের মধ্যে ২৮ রান করে কিছুক্ষণ পর বিদায় নেন উসমান খাজা। গত ইনিংসে দেড়শ ছাড়ানো রান সংগ্রাহক গ্রিন দ্বিতীয় ইনিংসে ফেরেন ৩৪ রান করে।  

থিতু হয়ে ব্যাট করা আরেকজন ট্রাভিস হেড করেন ২৯। বাকিরা কেউই করতে পারেননি উল্লেখযোগ্য রান। নিউজিল্যান্ডের হয়ে ৪৫ রানে ৫ উইকেট তুলে নেন ফিলিপস। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং। ৩টি উইকেট পান হেনরি। জোড়া উইকেট নেন টিম সাউথি।  

রান তাড়ায় খেলতে নেমে ৮ রানেই বিদায় নেন কিউই ওপেনার টম ল্যাথাম। আরেক ওপেনার উইল ইয়ং করেন ১৫ রান। তিনে নেমে সুবিধা করতে পারেননি উইলিয়ামসন। তার ব্যাট থেকে আসে ৯ রান। দিনের বাকি সময়টা লড়ে গেছেন রাচিন ও ড্যারিল মিচেল।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad