ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আম্পায়ারকে শাসিয়ে জরিমানা লিটনের 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
আম্পায়ারকে শাসিয়ে জরিমানা লিটনের 

বিপিএলে টানা তৃতীয়বারের মতো ফাইনালে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একদিন পরই তাদের শিরোপা লড়াই।

এর আগে শাস্তি পেয়েছেন কুমিল্লার অধিনায়ক লিটন কুমার দাস। আম্পায়ারকে শাসিয়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা গুণতে হচ্ছে তাকে।  

বিসিবির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করায় লেভেল-১ এর শাস্তি পেতে হচ্ছে তাকে। রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারের সময় আম্পায়ারের একটি সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন লিটন। বেশ কিছুক্ষণ তার সঙ্গে তর্কও করতে দেখা যায় তাকে।  

ম্যাচের পর সংবাদ সম্মেলনে জানতে চাইলে এ নিয়ে লিটন বলেন, ‘মাঠেরটা মাঠেই শেষ হয়ে গেছে। ’ তবে শেষ অবধি ঠিকই শাস্তি পেতে হচ্ছে তাকে। বিসিবির ২.৬ ধারায় বলা আছে, কোনো খেলোয়াড় ম্যাচের সময় আম্পায়ারের সঙ্গে অশ্লীল, আক্রমণাত্মক বা কটু আচরণ করতে পারবেন না।  

এই ধারা ভঙ্গ করায় একটি ডিমোরিট পয়েন্টও যোগ হচ্ছে লিটনের। এক বছরের মধ্যে তিনটি ডিমোরিট পয়েন্ট পেলে ম্যাচে নিষিদ্ধ হতে হবে তাকে। নিজের ওপর আসা সমস্ত অভিযোগই স্বীকার করে নিয়েছেন লিটন।

এরপর ম্যাচ রেফারি সেলিম শাহেদ, মাঠের দুই আম্পায়ার সরফউদ্দৌল্লা ইবনে শহীদ সৈকত ও ডেইটন বাটলের ও তৃতীয় আম্পায়ার তানভীর আহমেদ মিলে এই শাস্তি দেন। লেভেল ১ ধরনের অপরাধের জন্য ম্যা ফির সর্বোচ্চ ৫০ শতাংশ জরিমাণা করা হয়। এর সঙ্গে এক থেকে দুটি ডেমোরিট পয়েন্টও দেওয়ার বিধান রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad