ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ বলে ছক্কা মেরে জেতানো সাজানা অভিনয় করেছেন সিনেমাতেও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
শেষ বলে ছক্কা মেরে জেতানো সাজানা অভিনয় করেছেন সিনেমাতেও

জয়ের জন্য ১ বলে ৫ রান দরকার মুম্বাই ইন্ডিয়ান্স। উইকেটে আসা একজন নতুন ব্যাটারের জন্য তা কঠিন কাজই বটে।

তার ওপর যদি হয় অভিষেক ম্যাচ। কিন্তু সাজিবান সাজানা যা করলেন তা এক কথায় অবিশ্বাস্য। ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে লং অন দিয়ে অ্যালিস ক্যাপসিকে ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটার। এমন রোমাঞ্চকর ম্যাচ দিয়েই পর্দা উঠলো নারী প্রিমিয়ার লিগের দ্বিতীয় আসরের। যেখানে দিল্লি ক্যাপিটালসকে ৪ উইকেটে হারায় মুম্বাই।

যেভাবে সহজে ছক্কা মেরে দলকে জিতিয়েছেন সাজানা, তার উঠে আসার পথ এতোটা সহজ ছিল না। কেরালার একটি সাধারণ পরিবারের মেয়ে তিনি। বাবা অটোরিকশা চালক এবং মা পঞ্চায়েতের ওয়ার্ড কাউন্সিলর। ২০১৮ সালে কেরালায় ভয়াবহ বন্যায় সবকিছু হারিয়ে ফেলে। সে বছরই তার নেতৃত্বে অনূর্ধ্ব-২৩ টি-টোয়েন্টি সুপার লিগে চ্যাম্পিয়ন হয় কেরালা। পুরুষ ও নারী ক্রিকেট মিলিয়ে সেটাই কেরালার প্রথম জাতীয় শিরোপা।

বন্যায় ঘরবাড়ি হারানোর পর পুরোপুরি বিধ্বস্ত হয়ে পড়েন সাজানা। তখন তার পাশে দাঁড়ান সতীর্থরা। একইবছর মুক্তি পায় তার অভিনীত তামিল সিনেমা কানা। যেখানে মধ্যবর্তী পরিবার থেকে উঠে এক মেয়ের আন্তর্জাতিক ক্রিকেটার হয়ে ওঠার গল্প তুলে ধরা হয়েছে। সেখানে অবশ্য কিছুক্ষণের জন্য অভিনয় করেন সাজানা। কিন্তু গল্পটা তার কাছে নতুন নয়। একই স্বপ্ন নিয়ে এগোচ্ছেন তিনিও।

নারী প্রিমিয়ার লিগের গত আসরে কেউ দলে নেয়নি তাকে। তবে সিনিয়র নারী টি-টোয়েন্টি ট্রফিতে কেরালাকে সেমিফাইনালে তুলতে দারুণ ভূমিকা রাখেন ২৯ বছর বয়সী এই অলরাউন্ডার। ব্যাট হাতে ১৩৪ রানের পাশাপাশি শিকার করেছেন ৬ উইকেট। তার বিগ হিটিং অ্যাবিলিটিতে ভরসা রেখে ১৫ লাখ রুপিতে তাকে দলে ভেড়ায় মুম্বাই। তারা যে ভুল করেনি, তা প্রথম ম্যাচেই দেখিয়ে দিলেন সাজানা।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad