ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিব-মাহেদীর ফিফটিতে ফের দুইশ ছাড়ানো সংগ্রহ রংপুরের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
সাকিব-মাহেদীর ফিফটিতে ফের দুইশ ছাড়ানো সংগ্রহ রংপুরের ছবি: সোহেল সরওয়ার

পরপর দুই ম্যাচে দুইশ ছাড়ানো সংগ্রহ পেল রংপুর রাইডার্স। অবশ্য চট্টগ্রাম পর্বে আজ দিনের প্রথম ম্যাচে ২৩৯ রানের রেকর্ড স্পর্শ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দ্বিতীয় ম্যাচেও দেখা মিলল রানের। খুলনা টাইগার্সের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ২১৯ রান করে রংপুর। ফিফটি করেন সাকিব আল হাসান ও শেখ মাহেদী।

যদিও শুরুটা ভালো হয়নি রংপুরের। দলীয় ২৪ রানেই বিদায় নেন দুই ওপেনার রনি তালুকদার (৫) ও রিজা হেনড্রিকস (৪)। দুজনেই বোল্ড হন লুক উডের বলে। কিন্তু তাতে রংপুরের রানের গতি কমেনি।  

উল্টো মাহেদীকে নিয়ে ঝড় শুরু করেন সাকিব আল হাসান। নাসুম আহমেদের প্রথম ওভার থেকে তিন ছক্কা ও দুই চারে আদায় করেন ২৬ রান। পরের ওভারেও ২৬ রান দেন নাসুম।

নাসুমের দ্বিতীয় ওভারের আগেই অবশ্য আসরের দ্রুততম ফিফটি পূরণ করেন সাকিব। সেজন্য মাত্র ২০ বল খরচ করেন তিনি। লুক উডের শিকার হয়ে ৩১ বলে সমান ৬টি করে চার ও ছক্কায় ৬৯ রানে সাজঘরে ফেরেন এই অলরাউন্ডার।

সাকিবের সঙ্গে ১০৯ রানের জুটির পর ফিফটি (২৮ বলে) তুলে নেন মাহেদী। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৬ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৬০ রান করে ফেরেন এই ব্যাটার।  

এরপর দুর্দান্ত ক্যামিও ইনিংস উপহার দিয়ে দলকে দুইশ ছাড়ানো সংগ্রহ এনে দেন নুরুল হাসান সোহান। ১৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩২ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক। তার সঙ্গে ষষ্ঠ উইকেটে ২৩ বলে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়েন ডোয়াইন প্রিটোরিয়াস (১৭)।

৪ ওভারে মাত্র ১৯ রানে তিন উইকেট নিয়ে খুলনার সফল বোলার ছিলেন লুক উড।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।