ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরি ও ৫ ক্যাচ নিয়ে কুমিল্লার জ্যাকসের কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
সেঞ্চুরি ও ৫ ক্যাচ নিয়ে কুমিল্লার জ্যাকসের কীর্তি ছবি: সোহেল সরওয়ার

বিপিএল খেলতে সপ্তাহখানেক আগেই ঢাকায় আসেন উইল জ্যাকস। যদিও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে প্রথম দুই ম্যাচে নিজের জাত চেনাতে পারেননি।

তবে তৃতীয় ম্যাচে এসে হাঁকালেন বিধ্বংসী এক সেঞ্চুরি। তার ব্যাটের ঝড়ে কেঁপে ওঠে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

শুধু সেঞ্চুরি করেই অবশ্য থামেননি জ্যাকস। ফিল্ডার হিসেবে আজ দিনটা দারুণ কেটেছে তার। কুমিল্লার করা রেকর্ড ২৩৯ রানের জবাবে ১৬৬ রানেই গুটিয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুইজন বাদে আটজন ব্যাটারই কট আউটের শিকার। এর মধ্যে পাঁচটি ক্যাচই নিয়েছেন জ্যাকস। মঈন আলী, রিশাদ হোসেনের বলে দুটি এবং মোস্তাফিজুর রহমানের বলে একটি ক্যাচ নেন এই ইংলিশ অলরাউন্ডার।

তাতে অনন্য এক কীর্তি গড়েন জ্যাকস। টি-টোয়েন্টি ইতিহাসে কোনো ক্রিকেটারেরই এক ম্যাচে সেঞ্চুরি ও পাঁচটি ক্যাচ নেওয়ার রেকর্ড নেই। জ্যাকস নিজের হাতেই সেই রেকর্ডের খাতা খুললেন। পাঁচ ক্যাচ নেওয়ার আগে ব্যাট হাতে ৫৩ বলে ৫ চার ও ১০ ছক্কায় ১০৮ রানের অপরাজিত ইনিংস খেলেন ডানহাতি এই ওপেনার। টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ারসেরা ইনিংস।

খেলাটির সংক্ষিপ্ত ফরম্যাটে গত কয়েক বছরে বেশ নাম অর্জন করেছেন জ্যাকস। এখন পর্যন্ত ১৫৬ ম্যাচে প্রায় ১৫৯ স্ট্রাইকরেটে ৪ হাজার ১১২ রান করেছেন তিনি। সেঞ্চুরি তিনটি ও ফিফটি আছে ৩০টি।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এএইচএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad