ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

ক্রিকেট

এবার ভারতের ভিসা জটিলতায় পড়লেন ইংলিশ স্পিনার রেহান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এবার ভারতের ভিসা জটিলতায় পড়লেন ইংলিশ স্পিনার রেহান

কয়েকদিন আগে পাকিস্তানি বংশোদ্ভুত ইংলিশ ক্রিকেটার শোয়েব বাশিরের ভিসা জটিলতা নিয়ে কম সমালোচনা হয়নি। এবার বিব্রতকার পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে দেশটির আরেক ক্রিকেটার রেহান আহমেদকে।

রাজকোট বিমানবন্দরে লম্বা সময় আটকে থাকতে হয়েছে তাকে।  

টেস্ট সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের মাঝখানে লম্বা বিরতিতে ৬ দিনের ছুটি নিয়ে আবুধাবিতে গিয়েছিলেন রেহান। সেখান থেকে ফেরার সময় এই সমস্যার সম্মুখীন হন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্টস্টার জানায়, ‘সিঙ্গেল এন্ট্রি’ ভিসার কারণে রাজকোটের হিরাসার বিমানবন্দরে আটকা পড়েন ইংলিশ এই স্পিনার। পরে অবশ্য স্থানীয় কর্তৃপক্ষ স্বল্পকালীন ব্যবস্থা নিয়ে আপাতত একটা সমাধান করে দেয়।  

এর আগে ভিসা জটিলতায় পড়েন বাশির। যেটি নিয়ে কম মাতামাতি হয়নি। দুই দেশের উচ্চপর্যায়ে বিষয়টি পৌঁছে যায়। পরে এটির সমাধান হয়। প্রথম টেস্টের চতুর্থ দিনে ভারতে আসেন বাশির। তবে সিরিজে রেহানের আসা নিয়ে সমস্যা হয়নি। কারণ গত অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের ইংল্যান্ড দলের ‘স্ট্যান্ড বাই’ ক্রিকেটার হিসেবে তার ভিসা করা ছিল। সমস্যা হয়েছে কেবল ‘সিঙ্গেল এন্ট্রি’র কারণে।  

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র হিন্দুস্তান টাইমসকে জানান, ‘ইংল্যান্ড দলকে আবার ভিসা প্রক্রিয়া শুরুর পরামর্শ দেওয়া হয়েছে, যা আগামী দুই দিনের মধ্যে হয়ে যাবে। ওই ক্রিকেটারকে দেশে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে এবং মঙ্গলবার অনুশীলনেও তাকে দেখা যাবে। ’

চলতি সিরিজের প্রথম দুই টেস্টেই খেলেছেন রেহান। বল হাতে ৮ উইকেট নেওয়ার পাশাপাশি এই স্পিনার ব্যাট হাতে করেছেন ৭০ রান। গত ডিসেম্বরে টেস্ট অভিষেকে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেট নিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।