ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ক্রিকেট

ম্যাক্সওয়েলের রেকর্ড ছোঁয়া সেঞ্চুরিতে সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
ম্যাক্সওয়েলের রেকর্ড ছোঁয়া সেঞ্চুরিতে সিরিজ অস্ট্রেলিয়ার

ব্যাট হাতে ঝড় তুললেন গ্লেন ম্যাক্সওয়েল। ৫০ বলে সেঞ্চুরি করে ছুঁয়ে ফেলেন রোহিত শর্মার রেকর্ডও।

তার খুনে ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের সামনে ২৪১ রানের পাহাড় দাঁড় করায় অস্ট্রেলিয়া। তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২০৭ রানের বেশি করতে পারেনি ক্যারিবীয়রা।

অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৪ রানের জয় পায় অস্ট্রেলিয়া। যার ফলে এক ম্যাচ হাতে থাকতেই সিরিজ নিশ্চিত করে ফেলে স্বাগতিকরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য খুব বেশি ভালো হয়নি তাদের। ব্যক্তিগত ৪ রানেই ফিরে যান জশ ইংলিস। অধিনায়ক মিচেল মার্শ এসে দারুণ কিছুর ইঙ্গিত দেন বটে। কিন্তু ১২ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেই ফিরতে হয় তাকে।

প্রথম ম্যাচে দানবীয় ব্যাটিং করা ডেভিড ওয়ার্নার এদিন ঠিকমতো হাতই খুলতে পারেননি। ১৯ বল খেলে মাত্র ২২ রান করেন বাঁহাতি এই ওপেনার। চাপের মুখ থেকে স্টইনিসকে নিয়ে ৮২ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল, যেখানে স্টইনিসের অবদান মাত্র ১৬ রান। এরপর টিম ডেভিডকে সঙ্গী করে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন তিনি।  
মাসখানেক আগে তাকে ছাড়িয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন রোহিত শর্মার। যদিও ভারতীয় অধিনায়ককে পাঁচ সেঞ্চুরি করতে খেলতে হয়েছে ১৪৩ ইনিংস। তার থেকে ৪৯ ইনিংস কম খেলে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির দেখা পান ম্যাক্সওয়েল (৯৪)। ৫৫ বলের খুনে ইনিংসে ১২ চার ও ৮ ছক্কায় ১২০ রানে অপরাজিত থাকেন তিনি।  

পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৯৫ রানের জুটিতে ডেভিডের অবদান ১৪ বলে ৩১ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে জেসন হোল্ডার দুটি, আলজারি জোসেফ ও রোমারিও শেফার্ড নেন এক উইকেট নেন।

তাড়া করতে নেমে সফরকারীদের পক্ষে ম্যাক্সওয়েলের মতো ইনিংস খেলতে পারেননি কেউ। তাণ্ডব চালানোর আভাস দিলেও ক্যামিও ইনিংস খেলেই ফেরেন জনসন চার্লস ও আন্দ্রে রাসেল। ৩৬ বলে ৫ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৬৩ রান করেন অধিনায়ক রোভম্যান পাওয়েল। চার্লস ১১ বলে ২৪ এবং রাসেল করেন ১৬ বলে ৩৭ রান। এছাড়া ১৬ বলে ২৮ রানে অপরাজিত থাকেন হোল্ডার।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন স্টইনিস। এছাড়া জশ হ্যাজেলউড ও স্পেন্সার জনসন নেন দুটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।