ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

বয়সভিত্তিক ক্রিকেটে নতুন কীর্তি গড়লেন বিকেএসপির রিফাত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
বয়সভিত্তিক ক্রিকেটে নতুন কীর্তি গড়লেন বিকেএসপির রিফাত

শেখ কামাল অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে নতুন কীর্তি গড়েছেন  রিফাত বেগ। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে বয়সভিত্তিক ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করেছেন বিকেএসপির এই তরুণ ওপেনার।

রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে অপরাজিত ৩২০ রানের ইনিংস খেলেছেন রিফাত। ৪৮৩ বলের ইনিংসটি সাজানো ২৯টি চার ও ৪টি ছয়ে। সবমিলিয়ে ৬৫০ মিনিট ব্যাটিং করেছেন বিকেএসপির এই বাঁহাতি ওপেনার। বয়সভিত্তিক ক্রিকেটে বাংলাদেশের কোনো ব্যাটারের এটিই প্রথম ট্রিপল সেঞ্চুরি।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে আগে ব্যাটিং করে মাত্র ১৪৩ রানে অলআউট হয় ঢাকা মেট্রো। বিকেএসপির অধিনায়ক তাফসির আরাফাত তাসিব শিকার করেন চার উইকেট।
ফারহান শাহরিয়ার নিয়েছেন তিন উইকেট।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে বিকেএসপি। প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৫৪৯ রান। রিফাতের ট্রিপল সেঞ্চুরির ছাড়া আরেক ওপেনার ফাহিম মুনতাসির ৫৭ ও তিনে নামা ইয়াসিন আরাফাত ৪৫ রান করেছেন।

ঢাকা মেট্রোর হয়ে পাঁচ উইকেট নিয়েছেন লেগ স্পিনার আবু সুফিয়ান শাওন।

প্রথম ইনিংসে ৪০৬ রানে পিছিয়ে থেকে আবার ব্যাটিং শুরু করে ঢাকা মেট্রো। দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে ৮১ রান তুলেছে তারা। বিকেএসপি এখনো ৩২৪ রানে এগিয়ে আছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।