ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সৌম্য-মাহমুদউল্লাহর তাণ্ডবে বরিশালের ১৮৯

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
সৌম্য-মাহমুদউল্লাহর তাণ্ডবে বরিশালের ১৮৯

শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ মিলে দলীয় ১৯ রানেই ভেঙে দেন ফরচুন বরিশালের টপঅর্ডার। কিন্তু এর পরের গল্পটা কেবলই মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের।

দুজনের শতরান পেরোনো জুটিতে ভর করে ৪ উইকেটে ১৮৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বরিশাল।

অথচ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুর্দান্ত ঢাকার শুরুটা ছিল বেশ দুর্দান্ত। ইনিংসের দ্বিতীয় ওভারে ৪ রান করা তামিম ইকবালকে শিকার করেন শরিফুল । পরের ওভারে এসে দুই উইকেট তুলে নেন তাসকিন। প্রথম বলেই আহমেদ শেহজাদকে (১০) অ্যালেক্স রসের ক্যাচে পরিণত করেন ঢাকার অধিনায়ক। পঞ্চম বলে এসে উড়িয়ে দেন মুশফিকুর রহিমের (১) স্টাম্প।

চাপের মুখে থাকা বরিশালের হাল ধরেন সৌম্য ও মাহমুদুল্লাহ। দুজনে মিলে চতুর্থ উইকেটে যোগ করেন ১৩৯ রানের জুটি। এর মাঝে দুজনেই পান ফিফটির দেখা। সৌম্য ৩২ ও মাহমুদউল্লাহ ৩৭ বলে স্পর্শ করেন। এরপর আরও আগ্রাসী হয়ে ওঠেন তারা। ১৭তম ওভারের শেষ বলে মাহমুদউল্লাহকে ফিরিয়ে এই জুটি ভাঙেন শরিফুল। ৪৭ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৭৩ রানে আউট হন মাহমুদউল্লাহ।

শেষ পর্যন্ত তাণ্ডব চালিয়ে ৪৮ বলে ৪ চার ও ৬ ছক্কায় ৭৫ রানে অপরাজিত থাকেন সৌম্য। অন্যদিকে ১০ বলে অপরাজিত ১৯ রানের ক্যামিও ইনিংস খেলেন শোয়েব মালিক। ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন তাসকিন-শরিফুল।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।