ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জামালের ফাইফার, খুলনাকে পেছনে ফেললো কুমিল্লা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
জামালের ফাইফার, খুলনাকে পেছনে ফেললো কুমিল্লা

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্বস্তি হয়ে এলেন লিটন দাস। কিন্তু বাকি ব্যাটাররা রান করতে পারলেন না খুব একটা।

খুব বেশি বড় পুঁজি না পেলেও সহজ জয়ই শেষ অবধি পেয়েছে তারা। আসরে প্রথমবার পাঁচ উইকেট নিয়েছেন কুমিল্লার পাকিস্তানি তারকা আমির জামেল।  

বুধবার মিরপুরে বিপিএলের ম্যাচে খুলনা টাইগার্সকে ৩৪ রানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান করেছে চারবারের চ্যাম্পিয়নরা। পরে রান তাড়ায় নেমে ১১৫ রানের বেশি করতে পারেনি খুলনা। ছয় ম্যাচে এটি কুমিল্লার চতুর্থ জয়। টানা চার জয়ের পর দুই ম্যাচ হারলো খুলনা। দুই দলেরই পয়েন্ট এখন সমান, ৮। তবে নেট রানরেটে এগিয়ে কুমিল্লা।

শুরুতে ব্যাট করতে নেমে ভালো করতে পারেননি কুমিল্লার পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ২৮ বলে ২১ রান করে নাসুম আহমেদের বলে এলবিডব্লিউয়ের শিকার হন তিনি। টুর্নামেন্টে নিজের শেষ ম্যাচ খেলা রিজওয়ান ৫ ম্যাচে করেছেন ৮৫ রান। কুমিল্লার এদিন বড় স্বস্তি ছিল লিটন দাসের রানে ফেরা।  

২ চার ও ৪ ছক্কায় ৩০ বলে ৪৫ রান করে তিনি বোল্ড হন নাসুম আহমেদের বলে। তিনে খেলতে নেমে রান করতে পারেননি এবারের বিপিএলে প্রথমবারের মতো মাঠে নামা উইল জ্যাকস। ২৭ বলে ২২ রান আসে তার ব্যাটে। একসময় মনে হচ্ছিল অল্পতেই থামতে পারে কুমিল্লা।  

তবে ২ চার ও ১ ছক্কায় ৮ বলে ১৮ রান করা জাকের আলি ও ৫ বলে ১০ রান করা মাহিদুল ইসলাম অঙ্কনের ইনিংসে ভর করে ১৪০ ছাড়ায় কুমিল্লার রান। খুলনার পক্ষে ৪ ওভারে ২১ রান দিয়ে দুটি উইকেট নেন নাসুম, দুই উইকেট পান ফাহিম আশরাফও।  

রান তাড়ায় নেমে শুরুটা ভালো হয় খুলনার। তবে ৩ চার ও ১ ছক্কায় ১২ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন ওপেনার ও অধিনায়ক এনামুল হক বিজয়। তার বিদায়ের পরই ধ্বস নামে খুলনার। ৯ নম্বরে নেমে ১ চার ও ৩ ছক্কায় ১২ বলে সর্বোচ্চ ২৩ রান করেন নয় নম্বরে নামা মোহাম্মদ ওয়াসিম।  

এছাড়া ২৪ বলে ২১ রান আসে নাহিদুল ইসলামের ব্যাটে। এবারের বিপিএলে প্রথমবারের মতো সুযোগ পাওয়া আকবর আলি ৮ বলে ৫ রান করেন। ৪ ওভারে ২৩ রান দিয়ে পাঁচ উইকেট নেন পাকিস্তানি পেসার আমের জামাল। এবারের বিপিএলে তিনিই প্রথম বোলার হিসেবে ফাইফারের দেখা পেলেন। দুই উইকেট নেন তানভীর ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।