ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রানে ফিরলেন লিটন, ১৫০ রানের লক্ষ্য দিল কুমিল্লা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
রানে ফিরলেন লিটন, ১৫০ রানের লক্ষ্য দিল কুমিল্লা

এবারের বিপিএলে ব্যাট হাতে প্রত্যাশা পূরণ করতে পারছিলেন না লিটন দাস। এমনকি তার একাদশে সুযোগ পাওয়া নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছিল।

তবে সেসবকে পেছনে ফেলে এবার রানে ফিরলেন জাতীয় দলের ডানহাতি ওপেনার। আর তাতে ভর করে খুলনা টাইটান্সের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ টস জিতে ব্যাটিংয়ে নামে কুমিল্লা। মোহাম্মদ রিজওয়ান ও লিটন দাসের উদ্বোধনী জুটিতে আসে ৬৯ রান। তবে পাকিস্তানি ব্যাটার রিজওয়ান 'ওয়ানডে' ধাচের ব্যাটিংয়ে ২৮ বলে করেন ২১ রান। বিপরীতে লিটন ছিলেন আগ্রাসী। ৩০ বলের মোবাকিলায় ৪৫ রান করেন এই ডানহাতি ওপেনার। এ আসরে এটাই তার ব্যক্তিগত সেরা ইনিংস।

দশম ওভারে নাসুম আহমেদ বিদায় করেন লিটন ও রিজওয়ান দুজনকেই। এরপর অনেকটা রিজওয়ানের মতোই ধীরগতির ইনিংস খেলেন উইল জ্যাকস। ২৭ বলে ২২ রান করেন ইংলিশ অলরাউন্ডার। তাকে ফেরান পাকিস্তানি পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। চারে নামা তাওহীদ হৃদয় (১৬) আশা জাগিয়েও পারেননি ইনিংস বড় করতে।

৯৯ রানে ৩ উইকেট হারানো কুমিল্লা শেষদিকে ঝোড়ো গতিতে রান তুলতে পারেনি। কিছুটা চেষ্টা করেছেন জাকের আলী। ৮ বলে ২ চার ও ১ ছক্কায় ১৮ রান করেন তিনি। এছাড়া ১ চার ও ১ ছক্কায় ১০ রান আসে মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৪৯ রান সংগ্রহ করেছে কুমিল্লা।

বল হাতে ২টি করে উইকেট তুলে নিয়েছেন খুলনার নাসুম ও ফাহিম আশরাফ। ১ উইকেট গেছে মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের দখলে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।