ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রংপুর ছাড়ছেন বাবরসহ চার বিদেশি ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
রংপুর ছাড়ছেন বাবরসহ চার বিদেশি ক্রিকেটার সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে শীর্ষ পর্যায়ের বিদেশি তারকা ক্রিকেটার পাওয়া নিয়েই ছিল শঙ্কা। তবে টুর্নামেন্ট শুরুর পর বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ নবিদের মতো তারকা ক্রিকেটাররা আসায় জৌলুস বেড়েছিল বিপিএলের।

কিন্তু ঠিকঠাক জমে উঠার আগেই কিছুটা রঙ হারাচ্ছে ফ্র্যাঞ্চাইজি লিগটি।

জাতীয় দলের খেলা কিংবা অন্য ফ্র্যাঞ্চাইজি লিগের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার কারণেই অনেক ক্রিকেটার বিপিএল ছাড়ছেন। এবার যেমন পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রংপুর রাইডার্স ছেড়ে যাচ্ছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম। তার সঙ্গে বিপিএল ছাড়ছেন দলটির দুই আফগান তারকা মোহাম্মদ নবি এবং আজমতউল্লাহ ওমরজাই। তাদের সঙ্গে রংপুর ছাড়ছেন ক্যারিবীয় তারকা ব্র্যান্ডন কিং।  

মূলত বিপিএল খেলার এনওসি শেষ হওয়ার কারণেই তাদের বিদায় নিতে হচ্ছে। তবে বিদেশি তারকাদের বদলি হিসেবে এরইমধ্যে কয়েকজনকে চূড়ান্ত করেছে রংপুর। দলটিতে আসছেন দক্ষিণ আফ্রিকার তিন ক্রিকেটার- রাসি ফন ডার ডুসেন, ইমরান তাহির এবং ডোয়াইন প্রিটোরিয়াস।  

এনওসি শেষ হওয়ায় বাবরের মতো বিপিএল ছাড়ছেন মোহাম্মদ রিজওয়ান, খুশদিল শাহরাও। তাদের আগেই অবশ্য বিপিএল ছেড়ে গেছেন ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ, ওশানে টমাস এবং ফোর্ড।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।