ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমি ‘ভুয়া’, ‘ভুয়া’ বলার পর ওরা সবাই খুশি হয়ে গেল: সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
আমি ‘ভুয়া’, ‘ভুয়া’ বলার পর ওরা সবাই খুশি হয়ে গেল: সাকিব

সাকিব আল হাসানের জন্য ঘটনাটা এখন একরকম নিয়মিতই হয়ে গেছে। যেখানেই যাচ্ছেন, তাকে শুনতে হচ্ছে ‘ভুয়া’, ‘ভুয়া’ দুয়োধ্বনি।

সিলেট পর্বের শেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে খেলতে নামার পরও এমন দুয়ো ভেসে আসছিল গ্যালারি থেকে।

তাতে যোগ দেন খোদ সাকিবই। গ্যালারির সঙ্গে নিজেও ‘ভুয়া’, ‘ভুয়া’ বলে চিৎকার করেন। কিন্তু তখনই বদলে যায় গ্যালারির সুর। ‘সাকিব’, ‘সাকিব’ ধ্বনিতে মুখরিত হয়ে যায় চারপাশ। পরে তাদের সঙ্গে হাতও মেলান সাকিব।  

শনিবার সংবাদ সম্মেলনে এসে ওই গল্প শুনিয়ে সাকিব বলছিলেন, ‘এটা একটা মজার বিষয়। আমি ওদের যখন 'ভুয়া 'ভুয়া!' করলাম, ওরা সবাই খুশি হয়ে গেল! তারপরে দেখি সবাই আমার পক্ষে কথা বলছে। আমি বুঝলাম না আসলে ঘটনাটা কী (হাসি)!’

এবারের বিপিএলে সাকিব খেলেছেন পাঁচটি ম্যাচে। এর মধ্যে দুটিতে ব্যাট করেননি। বাকি তিন ইনিংসের তার সংগ্রহ ছিল ২, ২ ও ০। চোখের সমস্যায় ভোগা এই অলরাউন্ডারের ব্যাটিংটা এখন বেশ দুশ্চিন্তারই কারণ। কিন্তু বল হাতে দুর্দান্ত করছেন তিনি।

সিলেটের বিপক্ষে ম্যাচটিতেও ১৮ রান দিয়ে দুই উইকেট। এর মধ্যে এক সময় দুই ওভারশেষে তার বোলিং ফিগার ছিল ১ রান দিয়ে দুই উইকেট। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ বাদ দিলে কোনোটিতেই তেমন রান দেননি। ব্যাটিংয়ে আলো ছড়াতে না পারায় কি বোলিংয়ে বাড়তি মনোযোগ দিয়েছেন?

সাকিবের উত্তর, ‘না না… এই উইকেটে আসলে সব স্পিনারই ভালো বল করছে। আমি যদি বেশি খারাপ করি, দেখতেও তো খারাপ লাগে (হাসি)। ওই কারণে একটু ভালো করার চেষ্টা করেছি। কারণ এখানে সব স্পিনার ভালো করছে। যে বল করে, সে-ই। তানভীর কালকে ৪ উইকেট পেল। আজকে তাইজুল ভালো বল করেছে। আমাদের শেখ মাহেদী ভালো করেছে, নবি ভালো করেছে। ’

‘এখন আমি যদি খারাপ বোলিং করি, দেখতে কেমন লাগে না? (হাসি) একটা রেপুটেশন তো আছে। হাহাহা…। এ কারণেই একটু চেষ্টা করছি ভালো করার (হাসি)। ’

বাংলাদেশ সময় : ১২৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।