ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুমিল্লাকে ১৬৬ রানের লক্ষ্য দিল রংপুর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
কুমিল্লাকে ১৬৬ রানের লক্ষ্য দিল রংপুর

পয়েন্ট টেবিলে এগিয়ে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যেখানে আগে ব্যাট করে বাবর আজম, ফজলে মাহমুদ ও আজমতউল্লাহ ওমরজাইয়ের ত্রিশোর্ধ্ব ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করেছে রংপুর।

২০২৪ বিপিএলের ১৫তম ম্যাচে আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় রংপুর। তবে শুরুটা ভালো হয়নি তাদের। ওপেনার ব্র্যান্ডন কিং (১৪) ফেরেন দ্রুতই। তবে এরপর বাবর ও মাহমুদ মিলে হাল ধরেন। তাদের ৫০ ছাড়ানো জুটিতে বড় সংগ্রহের দিকেই যাচ্ছিল রংপুর।  

কিন্তু আগের ম্যাচে ফিফটি হাঁকানো বাবর আজ স্বদেশী খুশদিল শাহর বলে বোল্ড হয়ে ফিরেছেন। পাকিস্তানের এই তারকা ব্যাটার ৩৬ বলে ৩৭ রান করেছেন। মাহমুদও পারেননি ইনিংস বড় করতে। ফিরেছেন ২১ বলে ৩০ রান করে। ১৭তম ওভারের প্রথম বলে শামিম হোসেন পাটোয়ারীর (১৪) উইকেট হারায় রংপুর।  

তবে শেষদিকে ওমরজাইয়ের ২০ বলে ৩৬ রানের ইনিংসে ভর করে লড়াই করার মতো পুঁজি পায় রংপুর। আফগানিস্তানের এই তারকা অলরাউন্ডার ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৭ বলে ১৩ রান করে মোহাম্মদ নবি ও অধিনায়ক নুরুল হাসান ৬ বলে ১৫* রান করে রানের সহযোগীর ভূমিকা।

বল হাতে ২ উইকেট নিয়েছেন কুমিল্লার বোলার রেমন রেইফার। এছাড়া ১টি করে উইকেট গেছে তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান ও খুশদিল শাহর ঝুলিতে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।