ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

কেন আটে নামলেন সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
কেন আটে নামলেন সাকিব

‘গাড়ি তৈরি তো?’ সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হওয়ার আগে নাকি এমনই বলেছিলেন সাকিব আল হাসান। তার সেই জিজ্ঞাসার কথা জানাচ্ছিলেন সেখানকার এক নিরাপত্তারক্ষী।

বিমানবন্দর থেকে বেরিয়ে গাড়ি ধরার তাড়া থাকলেও পরদিন ব্যাটিংয়ে সাকিব নেমেছেন বেশ দেরি করে।  

খুলনা টাইগার্সের বিপক্ষে ২৮ রানে হেরেছে রংপুর রাইডার্স। এই ম্যাচ খেলতে আগের দিন রাতে ঢাকা থেকে সিলেটে আসেন সাকিব। খুলনার বিপক্ষে ৪ ওভার বল করে ২১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি। পরে ব্যাট হাতে নামেন আট নম্বরে।  

খুব একটা সুবিধা করতে পারেননি। ৪ বলে করেন ২ রান। বিপিএলে একবারই আট নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সাকিব। ঢাকা ডায়নামাইটসের হয়ে ২০১৬ সালে রাজশাহী কিংসের বিপক্ষে; সেদিন ৭ বলে ১২ রান করেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কখনো নামেননি সাতের পরে। খুলনার বিপক্ষে কেন এত পরে নামলেন সাকিব?

সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের উত্তরে রংপুরের কোচ সোহেল ইসলাম বলেন, ‘আসলে সাকিব আল হাসান আসছেন। অনেকদিন ছিল না। আপনারা সবাই জানেন একটু চোখে সমস্যা আছে। এখান থেকে আসলে বোলিংটা করা যায়, ব্যাটিংটা করতে গেলে কিছু প্রস্তুতির ব্যাপার আছে। যেহেতু ওই প্রস্তুতি নিতে পারেনি এজন্য ব্যাট করেনি। ’

সাকিব আল হাসান চোখে সমস্যায় ভুগছেন গত বিশ্বকাপ থেকেই। যুক্তরাষ্ট্র, লন্ডনের পর বিপিএলের মাঝখানে সবশেষ সিঙ্গাপুরে ডাক্তার দেখান তিনি। কোরিওরেটিনোপ্যাথি রোগের জন্য তার দৃষ্টিশক্তিতে সমস্যা হচ্ছে বলে জানানো হয় বিসিবির পক্ষ থেকে।  

খুলনার বিপক্ষে ব্যাটিংয়ের পর কি কোনো সমস্যার কথা বলেছেন সাকিব? উত্তরে সোহেল বলেন, ‘না, সমস্যার কথা বলে নাই। সে কালকে আরও কীভাবে অতিরিক্ত প্রস্তুতি নেওয়া যায়। দ্রুত কীভাবে নিজে ভালো শেপে আসতে পারে সেই চেষ্টাই করছে। ’

সাকিবকে কি এভাবেই শুধু বোলার হিসেবে চালিয়ে নেওয়ার চিন্তা করছে রংপুর? দলটির কোচ বলেন, ‘আমার সঙ্গে যেটা কথা হয়েছে যে কিছুদিন গেলে আস্তে আস্তে...ওর একটু সময় দিতে হবে। কয়েকটা দিন বা সেশন গেলে আস্তে আস্তে স্বাভাবিক অবস্থায় চলে আসবে। এই সময়টা তো দিতেই হবে। ’

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।