ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে উৎসবের রং লাগার অপেক্ষা সিলেটে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
বিপিএলে উৎসবের রং লাগার অপেক্ষা সিলেটে

সিলেট থেকে: কুয়াশায় ঢেকে আছে চারপাশ। যারাও দাঁড়িয়ে ছিলেন রাস্তায়, তাদের গায়ে ভারি কাপড়।

কিন্তু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সামনে তখনও বহু মানুষের ভিড়। তাদের অপেক্ষা একটা টিকিটের। সেটি না পাওয়ার হতাশা, আফসোস বা ক্ষোভ আছে মনে; আছে বিপিএল দেখার তীব্র ইচ্ছেও।

সিলেট শহরেও অবশ্য বিপিএলের আঁচ আছে কিছুটা। একটি ফ্র্যাঞ্চাইজির ব্যানার দেখা গেলো প্রাণকেন্দ্র জিন্দাবাজার পয়েন্টে। মাঠে বেলুন উড়ছে, দেখা মিলছে ব্যানারেরও। শেষ মুহূর্তের ছোঁয়া লাগছে স্টেডিয়ামের নানা অবকাঠামোতে। এমন কিছু সচরাচর দেখা যায় না বিপিএল ঘিরে।

গতবার বিপিএল নতুন প্রাণ পেয়েছিল সিলেটে, এবারও তেমন কিছুর আশাই দেখা যাচ্ছে এখন অবধি। দর্শকদের তুমুল সাড়া, মাঠের ক্রিকেটে ভালো উইকেট; এমন আরও অনেক কিছু। বিপিএলের প্রথম পর্বে ঢাকায়ও রান হয়েছে।

কিন্তু দিনের ম্যাচে সেটি কম ছিল। সিলেটে দুই ম্যাচেই রান দেখবেন, এমন আশার কথাই শোনা যাচ্ছে। এমনিতেও ‘স্পোর্টিং’ উইকেট বিপিএল ঘিরে আরও ভালো হবে।  

এর আগে অবশ্য ভাঙাগড়ার খেলায় আছে দলগুলো। ফরচুন বরিশাল ছেড়ে যাচ্ছেন শোয়েব মালিক। তার জায়গায় দলে আসবেন আহমেদ শেহজাদ। তাদের ভাগ্যটা এমনিতেও সঙ্গে নেই। তিন ম্যাচের দুটিতেই খুব কাছে গিয়েও হেরেছে তারা।  

একটু হলেও স্বস্তি পেয়েছে রংপুর রাইডার্স। দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান চোখের সমস্যা সঙ্গী করেই তিনি দলের সঙ্গে যোগ দিয়েছেন সিলেটে। সব ঠিক থাকলে দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে সবার উপরে থাকা খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠেও নামবেন তিনি।  

দিনের অন্য ম্যাচটিতে স্বাগতিক সিলেট স্ট্রাইকার্সের প্রতিপক্ষ চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ ম্যাচের আগের দুটিতেই হেরেছে সিলেট। এর মধ্যে কোনোটিতেই জেতেনি তারা। বরং তারা আলোচনায় মাশরাফি বিন মুর্তজার খেলা নিয়ে।  

ফিটনেস নেই, বোলিংও করছেন না, ফিল্ডিংয়েও মাশরাফি অবদান রাখতে পারছেন না সেভাবে; তবুও তার খেলা ‘টুর্নামেন্টের ইমেজ সংকট’ তৈরি করবে বলে দাবি করেছেন অনেকে। মাশরাফিও বলেছেন আদর্শ নয় তার খেলা।

তবে মাশরাফিকে খেলাতে মরিয়া তার ফ্র্যাঞ্চাইজি। পাচ্ছেন সতীর্থদের সমর্থনও। বৃহস্পতিবার সিলেটের তরুণ পেসার তানজিম হাসান সাকিব মাশরাফিকে বলেছেন ‘যোদ্ধা ও নেতা’। এর মধ্যে এদিন দলের অনুশীলনে হাজির হননি মাশরাফি। জানা গেছে শুক্রবার সকালে আসতে পারেন তিনি।

নানা আলোচনা-সমালোচনা ও বিতর্ক, সবসময় সঙ্গী থাকে বিপিএলের। তবে সিলেটের উৎসবের রং লেগে কিছুটা হলেও হাওয়া বদলাবে এবার, এমন আশা সিলেটের মানুষের।

বাংলাদেশ সময় : ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।