ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘কেন এক জিনিস নিয়ে বারবার...’, সাকিব প্রসঙ্গে তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
‘কেন এক জিনিস নিয়ে বারবার...’, সাকিব প্রসঙ্গে তামিম

সংবাদ সম্মেলনের মাঝের দিকেই এসেছিল প্রশ্নটা। ‘সাকিব আল হাসানের সঙ্গে কি কথা হয়েছে?’ উত্তরে তামিম ইকবাল এক শব্দে বলেছিলেন ‘না’।

দেশের বড় দুই তারকা ক্রিকেটারের মধ্যে দ্বন্দ্বের খবর প্রকাশ্যে এসেছে বেশ অনেকদিন হলো।

বিশ্বকাপে তামিমের জায়গা না পাওয়া নিয়েও অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। এরপর শনিবার প্রথমবারের মতো দুজন মাঠে নামেন একসঙ্গে। বিপিএলের ম্যাচে ফরচুন বরিশালের হয়ে তামিম, সাকিব খেলেন রংপুর রাইডার্সের হয়ে। এ ম্যাচে জিতেছে বরিশাল।  

সাকিব আল হাসানের বোলিংয়ের মুখোমুখিও হয়েছিলেন তামিম। সিঙ্গেল নিয়ে নন স্ট্রাইক প্রান্তে যাওয়ার পর দুজন ছিলেন খুব কাছাকাছি। তাদের দুজনের কি কথা হয়েছে? এমন কৌতূহল নিয়ে হওয়া দ্বিতীয় প্রশ্নে কিছুটা বিরক্তই হয়েছেন তামিম।  

প্রশ্নের উত্তরে এই ওপেনারের জবাব ছিল এমন, ‘আমার মনে হয় না প্রশ্নটা জরুরি। আপনারা সবাই জানেন। কেন একটা জিনিস নিয়ে বারবার গুতান। আপনারা ওকে জিজ্ঞেস করেন যদি সে কিছু বলতে চায়।  

জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব তামিম ছেড়েছিলেন নানা নাটকীয়তার পর। এরপর আবার এবার বরিশালের দায়িত্ব নিয়েছেন তিনি। এতদিন পর অধিনায়কত্ব করতে পারার অনুভূতি কেমন? এমন প্রশ্ন ছিল তামিমের কাছে।  

উত্তরে তিনি বলেন, ‘অধিনায়কত্ব নিয়ে আমার ওই সময়ও যে কথা ছিল, আজকেও একই কথা। আমার কাছে একটা দায়িত্ব দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজি মালিকের কাছ থেকে। আমি চেষ্টা করবো সেরাটা করতে। আপনি যেটা বললেন, হ্যাঁ, একটু তো আলাদা অবশ্যই লেগেছে আবার টস করতে গিয়ে। ’

‘আমি এই জিনিসগুলো খুব বেশি উপভোগ করি না সত্যি কথা। আমি উপভোগ করি ওয়ার্ম-আপ শেষ হইছে আরামসে বসে থাকবো, ব্যাটিং হইছে, ফিল্ডিং হইছে; ওটা গিয়ে খেলবো। অধিনায়ক থাকলে পেপার সাইন করো টস করো, টসে কী হবে, জিতবো, হারবো। বহুত ঝামেলা। ’

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।