ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

আইসিসির মাসসেরার লড়াইয়ে নাহিদা-ফারজানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
আইসিসির মাসসেরার লড়াইয়ে নাহিদা-ফারজানা

পাকিস্তানের বিপক্ষে সিরিজে বল হাতে বড় অবদান রেখেছেন নাহিদা আক্তার। টানা দ্বিতীয়বারের মতো তাই জায়গা করে নিয়েছে আইসিসির মাসসেরার সংক্ষিপ্ত তালিকায়।

ব্যাটিংয়ে অবদান রেখে এই তালিকায় রয়েছেন ফারজানা হকও। নভেম্বরের সেরার লড়াইয়ে তাদের সঙ্গে রয়েছেন পাকিস্তানের সাদিয়া ইকবালও।

আজ নভেম্বরের সেরা ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে আইসিসি। যেখানে ছেলে ক্রিকেটারদের সেরার দৌড়ে রয়েছেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও গ্লেন ম্যাক্সওয়েল এবং ভারতের মোহাম্মদ শামি।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথমটিতে নাহিদা ৩০ রানে নেন ৩ উইকেট। শেষটিতে ২৬ রান দিয়ে নেন সমান উইকেটক। দ্বিতীয় ম্যাচ যখন সুপার ওভারে গড়ায়, তখন মাত্র ৭ রান দিয়ে নেন ২ উইকেট। জেতান দলকে। বাংলাদেশের এই সিরিজজয়ে সেরা ক্রিকেটারও মনোনিত হন নাহিদা। দারুণ এই পারফরম্যান্সে তাই জায়গা করে নিয়েছেন মাসসেরার তালিকায়।

একই সিরিজে ১১০ রান করেছেন ফারজানা। সিরিজ নির্ধারণী ম্যাচে তিনি ৬২ রানের দারুণ ইনিংস খেলে জেতান দলকে। দ্বিতীয় ম্যাচে করেন ৪০ রান। সিরিজজয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখে তিনি প্রথমবারের মতো জায়গা করে নেন আইসিসির মাসসেরার তালিকায়। পাকিস্তান সিরিজ না জিতলেও বোলিংয়ে দুর্দান্ত ছিলেন দলটির সাদিয়া ইকবাল। প্রথম ম্যাচে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে নেন ২ উইকেট। তিন ম্যাচে ১২.৫০ গড় ও ওভারপ্রতি ২.৫৮ রান খরচায় নেওয়া ৬ উইকেট নিয়ে তিনিও প্রথমবার পেয়েছেন মাস সেরার মনোনয়ন।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।