ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিল নামিবিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিল নামিবিয়া

টানা চার জয়ে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার রাস্তা ভালোভাবেই সাজিয়ে রেখেছিল নামিবিয়া। এবার পঞ্চমটিতেও জয় তুলে নিয়ে বাকি কাজটাও সেরে ফেললো তারা।

 

আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে আজ তানজানিয়াকে ৫৮ রানে হারিয়েছে নামিবিয়ানরা। এই জয়ে ১০ পয়েন্ট হলো তাদের। আর তাতে শীর্ষ দুইয়ে থেকে বিশ্বকাপে জায়গা পাকা করে ফেললো তারা।

নামিবিয়া জায়গা নিশ্চিত করে ফেলায় আফ্রিকা অঞ্চল থেকে বাছাইয়ের জন্য বাকি রইলো আর মাত্র একটি দল। যেজন্য লড়ছে উগান্ডা, কেনিয়া, নাইজেরিয়া ও জিম্বাবুয়ে। তবে জিম্বাবুয়ে ও নাইজেরিয়াকে শুধু নিজেদের ম্যাচে জিতলেই হবে না, তাকিয়ে থাকতে হবে বাকিদের ফলাফলের দিকেও।

এ নিয়ে টানা তৃতীয়বারের মতো সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেট বিশ্বকাপে জায়গা করে নিল নামিবিয়া। ২০২১ বিশ্বকাপের গ্রুপ পর্বে দ্বিতীয় স্থানে থেকে সুপার ১২-এ উঠেছিল তারা। তবে ২০২২ আসরে তাদের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়।

বিশ্বকাপের টিকিট কাটার পথে জিম্বাবুয়ে, উগান্ডা, রুয়ান্ডা, কেনিয়া ও তানজানিয়াকে হারিয়েছে নামিবিয়া। সর্বশেষ ম্যাচটিতে তারা পেয়েছে দাপুটে জয়। আজ তাদের শীর্ষ চার ব্যাটার পেয়েছেন রানের দেখা। তবে ২৪ বলে ৪০ রান করে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন স্মিট। আর শেষদিকে জেন গ্রিন ও নিকোল লফটি-ইটনের ক্যামিও ইনিংসে ভর করে ১৫৭ রানের সংগ্রহ দাঁড় করায় নামিবিয়া।  

১৫৮ রানের লক্ষ্যও তানজানিয়ার কাছে অনেক দূরের পথ হয়ে দাঁড়ায় নামিবিয়ানদের দুর্দান্ত বোলিংয়ের কারণে। কোনো তানজানিয়ান ব্যাটার বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি। ফলে পুরো ২০ ওভার খেলেও ৬ উইকেটে ৯৯ রান তুলতে পারে তারা।  

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।