ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ক্রিকেট

নতুন সেশনের শুরুতেই মাহমুদুলের ফিফটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
নতুন সেশনের শুরুতেই মাহমুদুলের ফিফটি

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা আগের টেস্টে পেয়েছিলেন অর্ধশতকের দেখা। সেই ম্যাচে ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ।

এবারের ঘরের মাঠে ফিরতি দেখাতেও কিউইদের বিপক্ষে ফিফটি ছুঁলেন মাহমুদুল হাসান জয়। সাবধানী ব্যাটিংয়ে কার্যকরী এক ইনিংস খেলে যাচ্ছেন ডানহাতি এই ওপেনার।

দশ টেস্ট খেলে এটি মাহমুদুলের চতুর্থ ফিফটি। সবশেষ আফগানিস্তানের বিপক্ষেও ফিফটি করেছেন তিনি। এবার জাতীয় ক্রিকেট লিগেও অবশ্য খেলেছেন কেবল দুটি ম্যাচ। সেখানেও ফিফটি আছে একটি। সেই ছন্দ মাহমুদুল টেনে আনলেন নিউজিল্যান্ড ম্যাচেও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভারে ২ উইকেটে ১০৩ রান করেছে বাংলাদেশ। মাহমুদুল ৫৫ ও মুমিনুল হক ৬ রানে ব্যাট করছেন।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুর ১০ ওভার কোনো বিপদ ছাড়াই কাটিয়ে দেন দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। তাতে ইঙ্গিত দিচ্ছিলেন বড় জুটির। কিন্তু ১৩তম ওভারে এজাজ প্যাটেলের ঘূর্ণির মায়াজালে আটকা পড়ে বোল্ড হন জাকির। ৪১ বলে ১ চারে ১২ রান করেন তিনি। তাতে ভাঙে ৩৯ রানের জুটি।

এরপর নাজমুল হোসেন শান্তর ব্যাট কথা বলতে থাকে বাউন্ডারির মাধ্যমে। দ্রুতই মাহমুদুলের সঙ্গে পঞ্চাশ পেরোনো জুটি গড়েন তিনি। কিন্তু দলীয় শতরান হওয়ার আগেই থামতে হলো তাকে। গ্লেন ফিলিপসের ফুলটস বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসেন বাঁহাতি এই ব্যাটার। খেলেন ৩৫ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৭ রানের ইনিংস।  

বিরতি থেকে ফিরে শুরুতেই ফিফটি তুলে নেন মাহমুদুল। ৯৩তম বলে এজাজ প্যাটেলকে দারুণ এক কাভার ড্রাইভ মেরে মাইলফলক স্পর্শ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।