ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এয়ারপোর্টে গেলেই শুনতে হয় বিশ্বকাপ জিততে হবে: রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এয়ারপোর্টে গেলেই শুনতে হয় বিশ্বকাপ জিততে হবে: রোহিত

এক যুগ পর আবারও শিরোপার দুয়ারে দাঁড়িয়ে ভারত। আসরটি ঘরের মাটিতে হওয়ায় সমর্থকদের প্রত্যাশার পারদ আকাশচুম্বী।

এবারের আসরে গ্রুপ পর্বের ৯ ম্যাচ নয়টি ভিন্ন শহরে খেলেছে রোহিত শর্মার দল। যেখানেই গেছেন, সেখানেই দিতে হয়েছে বিশ্বকাপ জেতার আশ্বাস।

সেমিফাইনাল তো বটে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতেই ফাইনালে এসেছে ভারত। প্রায় প্রতি ম্যাচেই ব্যাট হাতে আগ্রাসী শুরু এনে দিয়েছেন রোহিত। ১০ ম্যাচে এক সেঞ্চুরি ও তিন ফিফটিসহ ৫৫০ রান করেছেন তিনি। স্ট্রাইকরেট ১২৪ এরও উপরে।

নিজের ব্যাটিংয়ের ধরন নিয়ে রোহিত বলেন, 'বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকে আমরা পরিকল্পনা ছিল এমন ধরনের ক্রিকেট খেলার। জানতাম না সেটা কাজে দেবে কি না। কিছুটা স্বাধীনতা নিয়ে খেলে নিজেকে প্রকাশ করতে চেয়েছিলাম আমি। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে আমি আমার খেলার ধরনে পরিবর্তন আনি এবং সিনিয়র খেলোয়াড়রা এটাই করে। নিজের কৌশলে পরিবর্তন এনেছি। '

'বিশ্বকাপ জিতলে ভালোই লাগবে। কারণ এর জন্য আমরা অনেক পরিশ্রম করেছি। আমরা রোমাঞ্চিত হতে চাই না, খুব বেশি চাপও অনুভব করতে চাই না। এয়ারপোর্টে সবসময়ই শুনতে হয়েছে আমাকে বিশ্বকাপ জিততে হবে। একে ২০০ রান করতে হবে, ওকে পাঁচ উইকেট নিতে হবে। তাই এমন কথা সবসময়ই কানে বাজে। আমি দেখেছি যে কয়েকজন এর থেকে নিজেকে দূরে রাখতে কানে হেডফোন ব্যবহার করে। তবে এখন পর্যন্ত আমরা আমাদের যাত্রাটা উপভোগ করেছি, কেবল শেষ কাজটা বাকি। '

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এএইচএস 
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।