ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরাজকে হটিয়ে শীর্ষে মহারাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
সিরাজকে হটিয়ে শীর্ষে মহারাজ

শীর্ষস্থান সপ্তাহখানেকও ধরে রাখতে পারলেন না মোহাম্মদ সিরাজ। ভারতীয় পেসারকে হটিয়ে সেই জায়গাটি এখন নিজের করে নিয়েছেন কেশভ মহারাজ।

 এবারই প্রথম ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষে উঠলেন দক্ষিণ আফ্রিকার এই স্পিনার।  

২০১৭ সালে ওয়ানডে অভিষেক হলেও শুরুর দিকে বেশ অনিয়মিত ছিলেন মহারাজ। তবে ২০২১ সাল থেকে নিয়মিতই রঙিন পোশাকে দেখা যায় বাঁহাতি এই স্পিনারকে। আড়াই বছরের মধ্যেই বসলেন সিংহাসনে।

গত এক সপ্তাহে তিন ম্যাচ খেলে মহারাজের শিকার ৭ উইকেট। নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেট নেওয়ার পর ভারতের বিপক্ষে নেন ১ উইকেট। বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২ উইকেট শিকার করেন তিনি। তাতেই কেড়ে নেন সিরাজের মুকুট। যদিও দুজনের মধ্যে ব্যবধানটা খুব বেশি নয়। শীর্ষে থাকা মহারাজের থেকে তিন রেটিং পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছেন সিরাজ (৭২৩)।

র‍্যাংকিংয়ের সেরা পাঁচে পরিবর্তনও এসেছে। দুই ধাপ করে এগিয়ে চারে জাসপ্রিত বুমরাহ ও পাঁচে কুলদীপ যাদব। তিনে আছেন অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। ছয়ে জশ হ্যাজেলউড, সাতে ট্রেন্ট বোল্ট, আটে রশিদ খান, নয়ে শাহিন আফ্রিদি ও দশে মোহাম্মদ নবি। বাংলাদেশিদের মধ্যে সেরা অবস্থান সাকিব আল হাসানের। ২৪ নম্বরে আছে তিনি। এছাড়া এক ধাপ করে এগিয়েছেন মেহেদী হাসান মিরাজ (৩৬) ও মোস্তাফিজুর রহমান (৪০)।

বাংলাদেশ সময়:২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।