ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেমিফাইনালে ভাগ্যের সহায়তা চান রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
সেমিফাইনালে ভাগ্যের সহায়তা চান রোহিত

টুর্নামেন্ট শুরুর আগে থেকেই ফেভারিটদের কাতারে ভারত। রাউন্ড রবিন লিগে সমর্থকদের প্রত্যাশার ষোলোকলা পূর্ণ করেছে স্বাগতিকরা।

৯ ম্যাচে খেলে জয় পেয়েছে ৯টিতেই। তাই আত্মবিশ্বাসে টইটম্বুর রোহিত শর্মার দল। ফুরফুরে মেজাজে থেকেই আগামীকাল সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে তারা।

এবারের মতো গত আসরেও পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছিল ভারত। কিন্তু সেবার শেষ চারে কিউইদের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল আসর থেকে। এবারও সেমিফাইনালে প্রতিপক্ষ নিউজিল্যান্ড। প্রতিশোধ কি নিতে পারবে ভারত? রোহিত চাইলেন ভাগ্যের সাহায্য।

আজ সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক বলেন, ‘সেমিফাইনালের মতো ম্যাচে একটু ভাগ্যের সাহায্য দরকার। আমরা ভয়ডরহীন ক্রিকেট খেলার চেষ্টা করব। আশা করি, ভাগ্য সাহসীদের সঙ্গ দেবে। ’

চলতি বিশ্বকাপে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের উইকেট মূলত আগে ব্যাট করা দলকেই সাহায্য করে বেশি। পরিসংখ্যানও বলছে সেই কথা। প্রথম ইনিংসের গড় রানের থেকে দ্বিতীয় ইনিংসের গড় রান এখানে অনেক কম। এমন পরিস্থিতিতে সেমিফাইনালে টসই কি ম্যাচের নির্ধারক হয়ে দাঁড়াবে?

এমন প্রশ্নের উত্তরে রোহিত বলেন, ‘আমি এখানে অনেক ক্রিকেট খেলেছি। এই (বিশ্বকাপের) ৪-৫টি ম্যাচ দেখে ওয়াংখেড়ের ছবিটা যথাযথ উপলব্ধি করা সম্ভব নয়। ওয়াংখেড়ের গতিপ্রকৃতি নিয়ে খুব বেশি আলোচনা করতে চাই না। তবে আমার বিশ্বাস, সেমিফাইনালে টস গুরুত্বপূর্ণ হবে না। ’

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।