ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাচিনের নামে যোগসূত্র নেই রাহুল-শচীনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
রাচিনের নামে যোগসূত্র নেই রাহুল-শচীনের

ভারতীয় বংশোদ্ভুত হলে রাচিন রবীন্দ্রের জাতীয়তা নিউজিল্যান্ড। এবারের বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করছেন ২৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

৯ ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন ৫৬৫ রান। তিনটি সেঞ্চুরি করে ভেঙেছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারের রেকর্ড।

বিশ্বকাপে আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে রাচিন জানিয়েছিলেন, তার নামে মিশে আছেন শচীনসহ আরেক ভারতীয় কিংবদন্তি রাহুল দ্রাবিড়। রাহুলের রা ও শচীন থেকে চিন- এভাবেই রাখা হয়েছে রাচিন। তবে রাচিনের বাবা জানালেন নাম রাখার সময় এমন কিছু ভাবা হয়নি। এটা কেবলই কাকতাল বিষয়।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্টকে দেওয়া সাক্ষাৎকারে রবি কৃষ্ণমূর্তি বলেন, 'যখন রাচিনের জন্ম হয়, তখন আমার স্ত্রী নামটির প্রস্তাব এবং আমরা এনিয়ে খুব বেশি আলোচনা করিনি । নামটা শুনতে ভালো লাগে, বানান করাও সহজ এবং সংক্ষিপ্ত, তাই আমরা এটাই ঠিক করি। কয়েক বছর পর আমাদের মনে হলো নামটি রাহুল ও শচীনের নামের সঙ্গে মিলে যায়। আমাদের ছেলে যে ক্রিকেটার বা তেমন কিছু হবে সেই চিন্তা করে তার নাম রাখিনি। '

এর আগে রাচিন বলেছিলেন, 'মা ও বাবা দুজনেই শচীন ও রাহুলকে পছন্দ করতেন। তাই নামকরণ করার সময়ে তারা রাহুলের থেকে রা ও শচীনের চিন এভাবেই ঠিক করেন। তবে সেটা অনেক আগের কথা। আমরা এনিয়ে আর কোনো কথা বলি না। দুজন অসাধারণ খেলোয়াড়ের নামে নিজের নাম পেয়ে খুবই সৌভাগ্যবান মনে করছি নিজেকে। '

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।