ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ ব্যর্থতা

বিসিবির চোখে দায় আছে সংবাদমাধ্যমেরও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
বিসিবির চোখে দায় আছে সংবাদমাধ্যমেরও

বিশ্বকাপে ভরাডুবি উপহার দিয়েছে বাংলাদেশ। অথচ দেখেছিল সেমিফাইনাল খেলার স্বপ্ন।

কিন্তু বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে অস্থিরতা ছেয়ে যায় বাংলাদেশের ক্রিকেটে। যার প্রভাব পড়ে পারফরম্যান্সেও। তাই ব্যর্থতার কারণ হিসেবে নানান বিষয় সামনে উঠে আসছে। যেখানে সংবাদমাধ্যমেরও দায় দেখছে বিসিবি।  

বিশ্বকাপে যাওয়ার ঠিক আগে বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টসকে বিস্ফোরক সাক্ষাৎকার দেন সাকিব আল হাসান। যেখানে বিভিন্ন বিষয়ে সরাসরি তামিম ইকবালের ওপর দায় চাপান সাকিব। বিশেষ করে ওয়ানডে অধিনায়কত্ব থেকে তামিমের সরে দাঁড়ানো এবং বিশ্বকাপ দলে তামিমের না থাকা নিয়েও কথা বলেন সাকিব।  

সেই সাক্ষাৎকারের আগে বিশ্বকাপ দলে না থাকার ঘটনাপ্রবাহ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন তামিম। সব মিলিয়ে বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়ার আগে দলের পরিবেশ ভারী করে তোলার মতো সব ধরনের উপকরণ ছিল দুজনের কথাবার্তায়।

এনিয়ে আজ মিরপুরে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেছেন, ‘এটার (বিশ্বকাপের আগে নানা ঘটনাপ্রবাহ) জন্য তাদেরকে (সাকিব-তামিম) যদি দোষারোপের আওতায় নিয়ে আসা হয়, তাহলে সেখানে আমাদের সংবাদমাধ্যমেরও ভূমিকা ছিল। এটা বলায় হয়তো আপনাদের কেউ আমাদের ওপর অসন্তুষ্ট হবেন। ’ 

‘আমি বরাবরই বলি, সংবাদমাধ্যম আর আমরা সবাই একদিকে। আমাদের যে রকম ক্রিকেট নিয়ে কাজ করার সুযোগ আছে, আপনাদেরও এই সহযোগিতার জায়গাটা আছে। ক্রিকেট যদি থাকে, তখন আমরা সবাই থাকব। ক্রিকেট না থাকলে আমরা সবাই এ জায়গায় থাকতে পারতাম না। এ জায়গা থেকে চিন্তা করলে প্রশ্নগুলো না ওঠানোই ভালো ছিল।

দুজনের তিক্ততার বিষয়গুলো সংবাদমাধ্যম হয়ে মানুষের কাছে না পৌঁছলে বিশ্বকাপে দল স্বস্তিতে থাকত বলে মনে করেন তানভীর আহমেদ টিটু, ‘সাকিব-তামিম তো নতুন ক্রিকেটার না। তারা তো তাদের চুক্তি সম্পর্কে ওয়াকিফহাল। বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটারের তালিকায় শুরুতেই তাদের নাম আসবে। তারা যে কাজগুলো করেছে বা যে সাক্ষাৎকারগুলো দিয়েছে, যেগুলো নিয়ে এত আলোচনা-সমালোচনা হয়েছে। ’

‘সে জিনিসগুলো যদি না হতো বিশ্বকাপের মতো একটা টুর্নামেন্ট শুরুর আগে তাহলে হয়তো আমরা আরেকটু স্বস্তির জায়গায় থাকতাম। ও রকম যদি না হতো তাহলে ভালো হতো, এটা বলতে পারি। ’

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।