ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাননি লঙ্কান ক্রিকেটাররা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাননি লঙ্কান ক্রিকেটাররা

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ এখন প্রায়ই ছড়ায় উত্তেজনা। দুই দলের লড়াইকে অনেকেই দেখেন ‘দ্বৈরথ’ হিসেবে।

তাতে যেন ভিন্ন মাত্রাই যোগ করবে বিশ্বকাপের ম্যাচটি। মূল দ্বন্দ্বের শুরুটা হয় অ্যাঞ্জেলো ম্যাথিউজ ‘টাইমড আউট’ হলে।  

ইতিহাসে প্রথমবারের মতো ঘটে এমন ঘটনা। ঘটনাটি ঘটে বিশ্বকাপে ম্যাচের ২৫তম ওভারে। সাদিরা সামারাবিক্রমা সাকিবের বলে আউট হওয়ার পর ক্রিজে আসেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। কিন্তু যে হেলমেট নিয়ে তিনি নেমেছিলেন, সেটি নিয়ে সংশয় ছিল তার।  

পরে আরেকটি হেলমেট আনা হয়, তবে তাতেও সন্তুষ্ট হননি। এর মধ্যে আম্পায়ারের কাছে এমসিসির আইনের ৪০.১.১ নম্বর ধারা অনুযায়ী আবেদন করেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। পরে তিনি জানিয়েছেন, তাকে এসে এক ফিল্ডার মনে করিয়ে দিয়েছেন নিয়মটি।

ওই নিয়মে বলা আছে, ‘কোনো ব্যাটার আউট হয়ে যাওয়া বা অবসর নেওয়ার পর যে ব্যাটার আসবেন, তাকে অথবা অন্য ব্যাটারকে ৩ মিনিটের মধ্যে পরবর্তী বল মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত হতে হবে। অন্যথায় যে ব্যাটসম্যান নামছেন, তাকে টাইম আউট হতে হবে। ’

সাকিবের আবেদনে নিয়ম অনুযায়ী সাড়া দেন আম্পায়ার। কারণ ততক্ষণে পেরিয়ে গেছে প্রায় পাঁচ মিনিট। এমন সিদ্ধান্তে খুশি হতে পারেননি ম্যাথিউজ। সাজঘরে ফেরার সময় হেলমেট ছুড়ে মারেন তিনি। এ ঘটনার পর ম্যাচেও কয়েকবার উত্তেজনা ছড়ায় দুই দলের ক্রিকেটারদের মধ্যে।  

সাকিবকে আউট করার পর হাত ঘড়িতে ‘টাইম আউট’ দেখান ম্যাথিউজ। ম্যাচের পরও ওই উত্তেজনার রেশ কাটেনি। বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে সৌজন্যতামূলক হাত মেলাননি শ্রীলঙ্কান ক্রিকেটাররা।  

ম্যাচের পর সংবাদ সম্মেলনে সাকিবের কাছে জানতে চাওয়া হয় ম্যাচে উত্তেজনার পরে আর কথা হয়েছে কি না। উত্তরে তিনি বলেন, ‘খেলা শেষে কোনো কথা হয়নি। ’ পরে সৌজনত্যমূলক হাত মেলানোর বিষয়ে সাকিব বলেন, ‘আমরা মিলাইনি না, ওরা চলে গেছে। ’

বাংলাদেশ সময় : ২৩৩৮ ঘণ্টা, ৬ নভেম্বর, ২০২৩
এমএইচবি 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।