ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাকিব-শান্তর ব্যাটে লড়ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
সাকিব-শান্তর ব্যাটে লড়ছে বাংলাদেশ

আবারও ব্যর্থ দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস। তবে তাদের সেই ব্যর্থতা ঘুচিয়ে দিচ্ছেন সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত।

দুজনেই পেয়েছেন ফিফটির দেখা। তাদের ব্যাটে ভর করে জয়ের লড়াইয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ফিফটির পর শান্ত ছুটছেন সেঞ্চুরির দিকে। কম যাচ্ছেন না সাকিবও।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৭৩ রান। শান্ত ব্যাট করছেন ৭৯ রানে। আর সাকিব খেলছেন ৫৫ রান নিয়ে।

শ্রীলঙ্কার দেওয়া ২৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। প্রথম ওভারে চার ও ছক্কা হাঁকানোর পর দ্বিতীয় ওভারেও আগ্রাসী হতে যান ওপেনার তানজিদ হাসান। তবে মাদুশাঙ্কার বল ঠিকঠাক ব্যাটে লাগাতে পারেননি তিনি। ক্যাচ আউট হয়ে ৯ রানেই বিদায় নিতে হয় তাকে। এরপর লড়ে যাচ্ছিলেন লিটন। তবে লম্বা করতে পারেননি ইনিংস। মাদুশঙ্কার বলে এলবিডব্লিউ হয়ে বিদায় নেন ২৩ রান করে।  

শুরুর ওই ধাক্কা সামলে নেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। যদিও ব্যক্তিগত ৭ রানে অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে একবার 'জীবন' পান সাকিব। শর্ট কাভারে তার ক্যাচ ছাড়েন আসালাঙ্কা।  সেই সুযোগ কাজে লাগিয়ে দারুণভাবে রানের চাকা সচল রাখেন সাকিব। অন্যপ্রান্তে শান্তও খেলেন সাবলীলভাবে। বাংলাদেশের হয়ে এ আসরে এবারই প্রথম কোনো জুটিতে শতরান আসে তাদের ব্যাট থেকে।

আসরে দলের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে ফিফটি দিয়েই শুরু করেছিলেন শান্ত। এরপর ছয় ম্যাচে দুই অঙ্কও ছুঁতে পারেননি এই বাঁহাতি ব্যাটার। অবশেষে সপ্তম ম্যাচে ফিফটির দেখা পেলেন তিনি। এরপর আসরে নিজের প্রথম ফিফটি তুলে নেন সাকিবও, ৪৭ বলে।  

এর আগে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে চারিথ আসালাঙ্কার সেঞ্চুরিতে ৪৯.৩ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।