ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘দুই’ সাকিবের আঘাতে চাপে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
‘দুই’ সাকিবের আঘাতে চাপে শ্রীলঙ্কা

ইনিংসের শুরুতে শরিফুল ইসলামের বলে ওপেনার কুশল পেরেরার উইকেট হারানোর পর ঘুরে দাঁড়িয়েছিল শ্রীলঙ্কা। তাদের জুটিতে উঠেছিল ৬১ রান।

তবে এরপর দুই সাকিব তথা তানজিম হাসান সাকিব ও সাকিব আল হাসানের পর পর দুই ওভারের আঘাতে চাপে পড়েছে লঙ্কানরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭২ রান তুলেছে শ্রীলঙ্কা।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। একাদশে পরিবর্তন এসেছে একটি। মোস্তাফিজুর রহমানের পরিবর্তে সুযোগ পেয়েছেন প্রথমবার বিশ্বকাপ খেলতে নামা তানজিম হাসান সাকিব। অন্যদিকে লঙ্কান একাদশে বদল এসেছে দুটি। করুণারত্নে ও হেমান্থার জায়গায় এসেছে কুশল পেরেরা এবং ধনঞ্জয়া ডি সিলভা।

ম্যাচের শুরুটা অবশ্য ভালোই হয়েছিল বাংলাদেশের। প্রথম ওভারেই লঙ্কান ওপেনার কুশল পেরেরাকে বিদায় করেন শরিফুল ইসলাম। প্রথম ওভারের শেষ বলে শরিফুলের অফ স্টাম্পের বেশ বাইরের বল ঠিকঠাক ব্যাটে লাগাতে পারেননি কুশল (৪)। ব্যাটের কোনায় লেগে ক্যাচ উঠেছিল স্লিপে থাকা নাজমুল হোসেনের দিনে। কিন্তু তার আগেই বাঁদিকে ঝাঁপিয়ে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন উইকেটকিপার মুশফিকুর রহিম।
শুরুর দিকে পাওয়া সেই ধাক্কা অবশ্য খুব দ্রুতই কাটিয়ে উঠে শ্রীলঙ্কা। আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস মিলে ইনিংস মেরামত শুরু করেন। তাদের জুটিতে আসে ৬১ রান। তবে এই জুটি ভেঙে স্বস্তি এনে দেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। তার বলে সোজা ব্যাটে লন-অনে তুলে মারতে চেয়েছিলেন মেন্ডিস। কিন্তু ঠিকঠাক টাইমিং হয়নি। সেখানে থাকা শরিফুল দারুণভাবে বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে বল তালুবন্দি করেন।  

পরের ওভারে আঘাত হানেন তানজিম সাকিব। এবার সেট ব্যাটার নিশাঙ্কাকে বিদায় করেন এই ডানহাতি পেসার। তার দ্রুতগতির বল নিশাঙ্কার ব্যাটে কানায় লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। ওয়ানডে বিশ্বকাপে এটাই তানজিম সাকিবের প্রথম উইকেট।  এর আগে ৩৬ বলে ৪১ রান করেছেন নিশাঙ্কা।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।