ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আসল কাজ শুরু হবে বিশ্বকাপের পর: হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
আসল কাজ শুরু হবে বিশ্বকাপের পর: হাথুরু

বড় স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে গিয়ে একদমই ভালো করতে পারেনি বাংলাদেশ। সাত ম্যাচে জিতেছে কেবল একটিতে।

এই টুর্নামেন্টের পারফরম্যান্সে হতাশ সবাই। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ জিতলেও পরেরগুলোতে আর লড়াই করতে পারেনি টাইগাররা। এমনকি হেরেছে নেদারল্যান্ডসের কাছেও।  

অথচ ওয়ানডে সুপার লিগের তৃতীয় সেরা দল ছিল বাংলাদেশ, এর বেশিরভাগ সিরিজেই হেড কোচ হিসেবে ছিলেন রাসেল ডমিঙ্গো। কয়েক মাস আগে এই দায়িত্ব নেন চন্ডিকা হাথুরুসিংহে। তার অধীনে ভালো করতে পারেনি দল। ভবিষ্যতে দলকে কী দেবেন তিনি?

শ্রীলঙ্কা ম্যাচের আগের সংবাদ সম্মেলনে উত্তরে হাথুরু বলেন, ‘আমি এখানে আছি কেবল সাত মাস হলো। এই সময়ে আমার হাতে খুব বেশি কিছু করার ছিল না। যেটা আমি করেছি, দল যেখানে ছিল ওখান থেকে নিয়ে এসেছি। আর নিশ্চিত করেছি তারা যেন এটার প্রস্তুত থাকে। আসলে আমার কাজ শুরু হবে বিশ্বকাপের পর। ’ 

বিশ্বকাপের আগে প্রায়ই ক্রিকেটার, কোচ, কর্মকর্তারা বলেছেন সেমিফাইনালে খেলার কথা। কিন্তু সেটি তো পূরণ হয়নি, দলও ভালো করতে পারেনি। এখন দুই ম্যাচ বাকি থাকতে কি মনে হচ্ছে ওই আশা ভুল ছিল? তেমনটি মনে করছেন না হাথুরু।

তিনি বলেন, ‘না, এটা ভুল মন্তব্য ছিল না কারণ আমরা সবাই ভালো করতে চাই। আমাদের বড় আশা ছিল আর ভালো কিছু করার প্রত্যাশা করেছিলাম। আমরা মনে করেছি সেটা করার সামর্থ্য আমাদের আছে কিন্তু এটা অর্জন করতে পারিনি। এ কারণে এটা ভুল মন্তব্য নয়। ’

বাংলাদেশ সময় : ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।