ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাদুশঙ্কার ৫ উইকেট ছাপিয়ে ভারতের ৩৫৭

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
মাদুশঙ্কার ৫ উইকেট ছাপিয়ে ভারতের ৩৫৭

ইনিংসের দ্বিতীয় বলেই দুর্দান্ত এক ডেলিভারিতে উড়িয়ে দিলেন রোহিত শর্মার স্টাম্প। এরপর শিকার করেন আরও চার ব্যাটারকে।

কিন্তু দিলশান মাদুশঙ্কার ফাইফার ভারতের রানের গতিকে রুখতে পারেনি। শুভমান গিল, বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের ফিফটিতে শ্রীলঙ্কার ওপর ৩৫৮ রানের পাহাড়সময় লক্ষ্য চাপিয়েছে স্বাগতিকরা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৩৫৭ রান করেছে ভারত। ইনিংসের প্রথম বলে চার মারা অধিনায়ক রোহিত শর্মা সাজঘরে ফেরেন পরের বলেই। কিছুটা নড়বড়ে লাগছিল বিরাট কোহলি ও শুভমান গিলকে। দুজনেই নতুন জীবন পেয়ে দ্বিতীয় উইকেটে গড়লেন ১৮৯ রানের জুটি। সেঞ্চুরির পথে থাকলেও আক্ষেপ নিয়ে ফেরেন তারা।

৯২ বলে ১১ চার ও ২ ছক্কায় ৯২ রানে মাদুশঙ্কার শিকার হন গিল। এর কিছুক্ষণ পর মাদুশঙ্কার বলেই পথ হারান কোহলি। ৪৯তম সেঞ্চুরির অপেক্ষা বাড়িয়ে ৯৪ বলে ১১ চারে ৮৮ রান করেন তিনি। অল্প সময়ে দুই সেট ব্যাটারকে হারিয়ে কিছুটা চাপে পড়ে ভারত। তবে সেটা সামাল দেন শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল। চতুর্থ উইকেটে ৬০ রান যোগ করেন তারা।  

রাহুল ২১ রানে ফিরে গেলেও একপ্রান্ত আগলে রাখেন আইয়ার। ৪৮তম ওভারে আউট হওয়ার আগে খেলেন ৫৬ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৮২ রানের ঝোড়ো ইনিংস। এরপর রবীন্দ্র জাদেজার ২৪ বলে ৩৫ রানের ক্যামিও ইনিংসে সাড়ে তিনশ পার করে ভারত।

লঙ্কানদের হয়ে ৫ উইকেট শিকারের পেছনে ৮০ রান খরচ করেন মাদুশঙ্কা।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।