ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাবর পাকিস্তানকে জেতাতে পারবে বলে মনে করেন না আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
বাবর পাকিস্তানকে জেতাতে পারবে বলে মনে করেন না আফ্রিদি

ব্যাটার হিসেবে বাবর আজম সময়ের অন্যতম সেরা। কিন্তু তার নেতৃত্ব নিয়ে সমালোচনার শেষ নেই।

চলতি বিশ্বকাপে শেষ পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই হেরেছে পাকিস্তান। যার পেছনে বাবরের কৌশলগত ভুলকে দায়ী করছেন অনেকেই।

অধিনায়কত্বের চাপ প্রভাব ফেলেছে বাবরের ব্যাটিংয়ে। বিশ্বকাপ সাত ম্যাচ খেলে ২১৬ রান করেছেন তিনি। যদিও ফিফটি করেছেন তিনটি, কিন্তু সেই তিন ম্যাচে জয়ের দেখা পায়নি পাকিস্তান। তাতে হতাশা প্রকাশ করেছেন শহীদ আফ্রিদি। সাবেক এই অধিনায়ক মনে করেন, বাবরের মধ্যে ম্যাচ জেতানোর ক্ষমতা নেই।

আফ্রিদি বলেন, 'বাবর আজমের রান করা এক জিনিস, আর তার রানে ম্যাচ জেতা ভিন্ন জিনিস। বিরাট কোহলি, লোকেশ রাহুলরা কী করে? তারা নিজের রানও করে এবং নিজের দলকে জিতিয়েও আসে। '

'আমি বাবরের ভক্ত। আমরা বলি বাবর বড় খেলোয়াড়। একবার সেই পর্যায়ে পৌঁছানোর পর পারফরম্যান্স ধরে রাখাটা বড় কঠিন। যখন বাবর ব্যাট করতে নামে, আমাদের সেই অনুভূতি আসা উচিত যে সে ম্যাচ জেতাবে। কিন্তু সেই অনুভূতি আসে না। আমরা জানি যে, সে ৫০-৬০ রান করবে। কিন্তু সেই আস্থা নেই যে, সে আমাদের জন্য ম্যাচ জিতিয়ে আনবে। '

সাত ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে পাকিস্তান। এখনো সেমিফাইনাল খেলার সম্ভাবনা আছে তাদের। সেজন্য বাকি দুই ম্যাচে জয়ের বিকল্প নেই।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।