ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এখনও সেমির আশা শেষ হয়ে যায়নি পাকিস্তানের, তবে...

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এখনও সেমির আশা শেষ হয়ে যায়নি পাকিস্তানের, তবে...

টানা চার ম্যাচ হেরে খাদের কিনারে চলে গিয়েছিল পাকিস্তান। দলটির সেমিফাইনালে খেলার স্বপ্নও প্রায় শেষ হওয়ার পথে।

তবে গতকাল বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে সুযোগ তৈরি হয়েছে তাদের। তবে এজন্য শুধু বাকি দুই ম্যাচ জিতলেই হবে না, অন্যদের হারের দিকেও তাকিয়ে থাকতে হবে তাদের।

সামনের কঠিন সমীকরণের কথা ভেবে শুধু জয়ের দিকেই মনোযোগ ধরে রাখতে চায় পাকিস্তান। কারণ অন্যদের হারের জন্য ভাগ্যের ওপর ভরসা রাখতে হবে তাদের। বাংলাদেশকে হারানোর পর দলটির অধিনায়ক বাবর আজম বলেন, 'পরের দুই ম্যাচ জেতার চেষ্টা করব। আমাদের হাতে এই দুই ম্যাচই আছে। বাকিটা ভাগ্যের ব্যাপার। '

বাংলাদেশকে হারিয়ে পয়েন্ট তালিকার পাঁচে উঠে এসেছে পাকিস্তান। ৭ ম্যাচে তাদের সংগ্রহ ৫ পয়েন্ট, নেট রানরেট - ০.০২৪। তাদের বাকি দুই ম্যাচ নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে। সেই দুই ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হবে ১০। অন্যদিকে তাদের উপরে রয়েছে ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া।  

ভারত এবং দক্ষিণ আফ্রিকার পয়েন্ট যথাক্রমে ১২ ও ১০। নেট রানরেটও অনেক ভালো। পাকিস্তানের চেয়ে একটি করে কম ম্যাচ খেলেছে দুই দলই। ফলে তাদের পেছনে ফেলার সম্ভাবনা নেই পাকিস্তানের। বাকি দুই দল নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সংগ্রহ ৮ পয়েন্ট করে। তারাও ম্যাচ খেলেছে ৬টি করে। পাকিস্তানকে শেষ চারে যেতে হলে এই দুই দলকেই হারতে হবে।  

পয়েন্ট তালিকার পাকিস্তানের পরেই অবস্থান আফগানিস্তানের। এক ম্যাচ কম খেলেও তাদের সংগ্রহ পাকিস্তানের সমান (৬ পয়েন্ট)। শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের পয়েন্টও ৪ করে। এই তিন দলেরও সম্ভাবনা আছে পাকিস্তানকে পেছনে ফেলার। ফলে তাদেরও হারতে হবে। সবমিলিয়ে কাগজে-কলমে সম্ভাবনা থাকলেও বাস্তবে পাকিস্তানের সেমিফাইনালে খেলার সুযোগ প্রায় নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।