ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের দর্শকরা সবসময় সমর্থন করে: মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
বাংলাদেশের দর্শকরা সবসময় সমর্থন করে: মিরাজ

বিশ্বকাপের শুরুর দিকে বাংলাদেশি সমর্থকদের দেখা মিলছিল না খুব একটা। কলকাতার দুই ম্যাচে অবশ্য ছিল একদমই ভিন্ন দৃশ্য।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি ইডেন গার্ডেন্সে বসে দেখেছেন প্রায় ১৬ হাজার দর্শক। পাকিস্তানের বিপক্ষে সংখ্যাটা গিয়ে ঠেকেছে ২৮ হাজারে।  

বেশির ভাগ দর্শকই ছিলেন বাংলাদেশি সমর্থক। কিন্তু কোনোটিতেই জিততে পারেনি সাকিব আল হাসানের দল। ম্যাচ শেষ হওয়ার আগেই গ্যালারি ছেড়ে গেছেন তাদের সমর্থন দিতে দেশ থেকে উড়ে আসা সমর্থকরা। তাদের চোখেমুখে ছিল হতাশা। পাকিস্তান ম্যাচের পর দলের প্রতিনিধি হয়ে আসা মেহেদী হাসান মিরাজের কাছে জিজ্ঞাসা, তাদের মুখ কি দেখেছেন? 

উত্তরে তিনি বলেছেন, ‘হতাশ আমরা সবাই হচ্ছি। চেষ্টা করছি ভালো খেলার। বাংলাদেশের দর্শকরা সবসময় সাপোর্ট করেন। নেদারল্যান্ডসের কাছে হারের পরও এই ম্যাচে অনেক দর্শক হয়েছে। তারা কখনও আশা ছেড়ে দেয় না। বিশ্বাস করে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে, আমরাও বিশ্বাস করি। ’ 

পাকিস্তানের বিপক্ষে ২৩ রানেই তিন উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। পরে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েও জিততে পারেনি ম্যাচ। ২০৫ রানের লক্ষ্য পাকিস্তান টপকে গেছে প্রায় দেড়শ বল হাতে রেখে। এত অল্প রান করে কি জয়ের আশা করেছিল বাংলাদেশ?

মিরাজ বলেন, ‘প্রথম দিকে আমাদের এই বিশ্বাস ছিল। এরপর একটা পার্টনারশিপ হয়ে গেছে। লো স্কোরিং ম্যাচে কামব্যাক করা অনেক কঠিন, এটা মেনে নিতেই হবে। ওপেনিংয়ে বড় জুটি হওয়ায় আমাদের কাজ কঠিন হয়ে গেছে। দ্রুত কিছু উইকেট তুলে নিতে পারলে ভিন্ন কিছু হতে পারত। ’

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।