ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লিটন না পারলেও পেরেছেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
লিটন  না পারলেও পেরেছেন মাহমুদউল্লাহ

মাত্র ২৩ রানে ৩ উইকেট হারিয়েই বিপাকে পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলের হাল ধরার চেষ্টা করেন লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ।

দুজনেই ছিলেন ফিফটির পথে। কিন্তু মাহমুদউল্লাহ পারলেও অর্ধশতক তুলে নিতে পারেননি লিটন। তাই শতরানের আগেই চতুর্থ উইকেট হারাতে হয় বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৩ রান করেছে টাইগাররা। মাহমুদউল্লাহ ৫০ ও অধিনায়ক সাকিব আল হাসান ব্যাট করছেন চার রানে।

কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম ওভারেই ওপেনার তানজিদ হাসানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ওয়ানডে ক্রিকেটে শততম উইকেটের মাইলফলক পূরণ করেছেন শাহিন আফ্রিদি। যেজন্য ৫১ ম্যাচ খেলতে হয় তাকে। প্রথম ওভারটি কোনো রান না দিয়ে শেষ করেন বাঁহাতি এই পেসার। তৃতীয় ওভারে এসে ৪ রান করা নাজমুল হোসেন শান্তকে তুলে নেন তিনি।  ফ্লিক করতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে থাকা উসামা মীরের হাতে ক্যাচ দেন শান্ত।

বিশ্বকাপের প্রায় প্রতি ম্যাচেই বাংলাদেশের ব্যাটিং অর্ডারে দেখা গেছে পরিবর্তন। ব্যতিক্রম হয়নি আজও। শুরুর চাপ সামাল দিতে আজ চারে পাঠানো মুশফিককে। কিন্তু তিনিও থিতু হতে পারেননি। ৮ বলে ৪ রান করে আউট হন হারিস রউফের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন অভিজ্ঞ এই ব্যাটার।

এরপর জুটি বাঁধেন লিটন-মাহমুদউল্লাহ। ভালোই এগোচ্ছিলেন তারা। কিন্তু ইফতিখার আহমেদের বলে আগা সালমানের হাতে ক্যাচ তুলে দিয়ে বিপদ ডেকে আনেন লিটন। ৬৪ বলে ৬ চারে ৪৫ রানে ফেরেন ডানহাতি এই ওপেনার। ভাঙে ৭৯ রানের জুটি।  তবে ৫৮ বলে ক্যারিয়ারের ২৮তম ফিফটি তুলে নেন দারুণ ফর্মে থাকা মাহমুদউল্লাহ।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।