ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মন খারাপ করে থাকলে চলবে না, সামনে এগোতে হবে: সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
মন খারাপ করে থাকলে চলবে না, সামনে এগোতে হবে: সাকিব

সাকিব আল হাসান বিশ্বকাপের শুরুর দিকটাতে ছিলেন প্রায় মিডিয়া বিমুখ। নেদারল্যান্ডস ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসেছিলেন, এলেন পাকিস্তান ম্যাচের আগেও।

সাংবাদিকরা অনেকটা বিস্মিতই হলেন তাকে দেখে। কিন্তু মাঝে একদিন বিরতি দিয়ে এখন সাকিব বেশ চনমনে।  

ডাচদের বিপক্ষে হারের পর তার কণ্ঠে ছিল বিষণ্নতা। পাকিস্তান ম্যাচের আগে তার কথা বলা দেখে ভিনদেশি এক সাংবাদিক প্রশ্নটা করেই ফেললেন। তার কথা শেষ হওয়ার আগেই হেসে সাকিব বললেন ‘আমার কণ্ঠ বদলে গেছে? আলাদা?’ দলের পরিস্থিতিটা কীভাবে বদলাবেন? এবার তিনি বললেন, ‘আমরাই কেবল পারি দলের পরিস্থিতি বদলে দিতে নিজেদের অ্যাকশন দিয়ে। এটাই করার চেষ্টায় আছি আমি। ’

এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচেই জয় পেয়েছিল বাংলাদেশ। কিন্তু এরপর থেকে ঘুরপাক খাচ্ছে হারের বৃত্তে। সবশেষ আঘাতটা এসেছে নেদারল্যান্ডসের কাছে হারে। এরপর দুদিন বিরতি দিয়ে নামতে হচ্ছে পাকিস্তানের বিপক্ষে। এই সময়ে কী হলো?

সাকিব বলেন, ‘স্বাভাবিকভাবে ওদিন তো সবাই অনেক খারাপ ফিল করেছে। কিন্তু আসলে খারাপ ফিল করতে থাকলে তো চলবে না। সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে আমাদের। সবাই সেটা করার চেষ্টা করেছে। আমরা একসঙ্গে বসে আলাপ করেছি, ব্যক্তিগতভাবে আলাপ করেছি। যেভাবে করা সম্ভব, যেটা করলে আমাদের মনে হয়েছে হয়তো ভালো কিছু হতে পারে। সেগুলো আমরা করার চেষ্টা করেছি। ’

আগামীকাল দুপুর আড়াইটায় কলকাতার ইডেন গার্ডেনে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।