ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানের বিপক্ষে আড়াইশ রানও করতে পারল না শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আফগানিস্তানের বিপক্ষে আড়াইশ রানও করতে পারল না শ্রীলঙ্কা

এবারের বিশ্বকাপে ইংল্যান্ড এবং পাকিস্তানকে হারানোর পর রীতিমতো উড়ছে আফগানিস্তান। এবার শ্রীলঙ্কার বিপক্ষেও ভালো শুরু পেয়েছে আফগানরা।

তাদের দাপুটে বোলিংয়ে ২৪১ রান তুলতেই সব উইকেট হারিয়েছে লঙ্কানরা।

২০২৩ বিশ্বকাপের ৩০তম ম্যাচে আজ টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান। আগে ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ওপেনার দিমুথ করুণারত্ন্র ফিরেছেন ব্যক্তিগত ১৫ রানে। এরপর আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা ও অধিনায়ক কুশল মেন্ডিস মিলে ইনিংস মেরামত করেন। তারা যোগ করেন ৬২ রান। নিশাঙ্কা ৪৬ রানে আউট হলে ভাঙে এই জুটি।

নিশাঙ্কা বিদায় নেওয়ার পর শ্রীলঙ্কার ইনিংস কখনোই স্থির হতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। আফগান পেসার ফজলহক ফারুকির বোলিংয়ের সামনে নাকানিচুবানি খেয়েছেন লঙ্কান ব্যাটাররা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান এসেছে মেন্ডিসের ব্যাট থেকে। আর সাদিরা সামারাভিক্রামা ৩৬ এবং শেষদিকে মাহিশ থিকসানা করেছেন ২৯ রান। এছাড়া বলার মতো রান পেয়েছেন কেবল অ্যাঞ্জেলো ম্যাথিউস (২৩) এবং চারিথ আসালাঙ্কা (২২)।

বল হাতে আফগানিস্তানের ফারুকি ১০ ওভারে ৩৪ রান খরচে নিয়েছেন ৪ উইকেট। ২ উইকেট গেছে স্পিনার মুজিব উর রহমানের ঝুলিতে। এছাড়া ১টি করে উইকেট পেয়েছেন আজমতুল্লাহ ওমরজাই এবং রশিদ খান।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।