ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টানা ২৩ ম্যাচ পর বিশ্বকাপে উইকেটহীন স্টার্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
টানা ২৩ ম্যাচ পর বিশ্বকাপে উইকেটহীন স্টার্ক

আগের দুই বিশ্বকাপে বল হাতে দারুণ সময় কাটিয়েছিলেন মিচেল স্টার্ক। যদিও এবার নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না।

তবু উইকেট পাচ্ছিলেন প্রতি ম্যাচেই। কিন্তু আজ নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ রানের নাটকীয় জয়ের ম্যাচে উইকেটহীন থাকেন বাঁহাতি এই পেসার। তাতে ইতি টানলেন এক রেকর্ডের।

বিশ্বকাপে টানা ম্যাচে উইকেট নেওয়ার কীর্তি অনেক আগেই নিজের করে নিয়েছিলেন স্টার্ক। এতোদিন কেবল সেটা টেনে নিয়ে যাচ্ছিলেন তিনি। প্রথম বিশ্বকাপ খেলেন ঘরের মাঠে ২০১৫ সালে।  

সেই থেকে শুরু; এরপর তিন বিশ্বকাপ মিলিয়ে টানা ২৩ ম্যাচে অন্তত একটি করে উইকেট শিকার করেছেন ৩১ বছর বয়সি এই পেসার। কিন্তু কিউইদের বিপক্ষে ৯ ওভারে ৮৯ রান খরচ করে কোনো উইকেট ছাড়াই থাকতে হয় তাকে।

২০১৫ বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে ২২ উইকেট নেন স্টার্ক। সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে দলকে বিশ্বকাপ জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। পরের আসরেও (২০১৯ সালে) বল হাতে উজ্জ্বল ছিলেন তিনি। ১০ ম্যাচে আদায় করেন ২৭ উইকেট। কোনো ম্যাচেই উইকেটহীন থাকেননি।  

এবারের বিশ্বকাপেও প্রথম পাঁচ ম্যাচে উইকেটের দেখা পেয়েছেন বাঁহাতি এই পেসার। তবে ষষ্ঠ ম্যাচে এসে ছেদ পড়ল সেই ধারাবাহিকতায়। এখন পর্যন্ত চলতি আসরে ৬ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন স্টার্ক। তার আগে টানা ম্যাচে উইকেট নেওয়ার কীর্তিটি ছিল আরেক অজি  পেসারের। ২০০৩ ও ২০০৭ বিশ্বকাপ মিলিয়ে টানা ১৩ ম্যাচে উইকেট শিকার করেন কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।