ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের সম্মান বাঁচানোর লড়াই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
ইংল্যান্ডের সম্মান বাঁচানোর লড়াই

চার বছর আগে ঘরের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরেছিল ইংল্যান্ড। এবারের বিশ্বকাপেও অন্যতম ফেভারিট হিসেবেই এসেছিল তারা।

কিন্তু বর্তমান চ্যাম্পিয়নদের পারফরম্যান্স হতাশাজনক। প্রথম ৫ ম্যাচের ৪টিতে হেরে সেমিফাইনালে খেলার স্বপ্নই প্রায় শেষ তাদের।

কাগজে-কলমে সম্ভাবনা টিকে থাকলেও বাস্তবতার নিরিখে যে শেষ, তা মেনে নিলেন ইংল্যান্ডের কোচ ম্যাথু মট। জানালেন, ইংলিশরা লিগ পর্বের বাকি ৪ ম্যাচ সম্মান ধরে রাখার জন্যই খেলবে।  

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যাওয়ার পর বিসিবিকে দেওয়া প্রতিক্রিয়ায় মট বলেন, 'আমার মতে, আমাদের সব শেষ হয়ে গেছে। আমি গণিতজ্ঞ নই। তবে আমাদের যা নেট রান রেট এবং আমাদের ওপরে যারা আছে যারা একজন আরেকজনের বিপক্ষে খেলবে...। আমরা আসলে সম্মানের জন্য খেলবো। '

গতকাল নিজেদের পঞ্চম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ১৫৬ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। জবাবে ২ উইকেট হারিয়ে মাত্র ২৫.৪ ওভারেই ম্যাচ জিতে নেয় লঙ্কানরা। এই হারের ব্যাপারে ইংলিশ কোচ বলেন, 'আমরা সমর্থকদের হতাশ করেছি। হতাশ করেছি আমাদের পরিবার, সমর্থক এবং ড্রেসিংরুমের সবাইকেও। আমরা মাঠে সেরাটা দিতে পারিনি। '

মাত্র ১ জয় নিয়ে পয়েন্ট তালিকার নবম স্থানে থাকা ইংল্যান্ড আগামী রোববার স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নামবে। এখন পর্যন্ত আসরের একমাত্র দল ভারত, যারা কোনো ম্যাচ হারেনি। ফলে সম্মান বাঁচানোর লড়াইটাও সহজ হচ্ছে না বাটলার-রুটদের।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।