ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ছুটি নিয়ে অসন্তোষ

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
সাকিবের ছুটি নিয়ে অসন্তোষ

বাংলাদেশের ক্রিকেট মাঠের চেয়েও বাইরের ইস্যুতে আলোচনায় থাকে প্রায়ই। এবারের বিশ্বকাপে মাঠের পারফরম্যান্স এমনিতেই একদম ভালো যাচ্ছে না।

এর মধ্যে নতুন আলোচনা সাকিব আল হাসানের দেশে ফেরা নিয়ে।

মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের পর বাংলাদেশের ক্রিকেটারদের ঠিকানা কলকাতায়। কিন্তু দলের বাকিরা এলেও আসেননি অধিনায়ক। তিনি মুম্বাই থেকে ফিরে গেছেন দেশে। মিরপুরে বুধবার প্রায় তিন ঘণ্টা ব্যাটিং সেশন করেন কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে।

অথচ বাংলাদেশ দলে কোচিং স্টাফের কমতি নেই। জেমি সিডন্সকে সরিয়ে দেওয়ার পর আনুষ্ঠানিকভাবে ব্যাটিং কোচ নেই। তবে সহকারী কোচ নিক পোথাস ব্যাটিং স্পেশালিস্ট, হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও তাই। তাদের রেখে বিশ্বকাপের মাঝপথে অধিনায়কের দেশে ফেরা কি বিসিবির জন্য বিব্রতকর?

জানতে চাইলে বিসিবির এক কর্মকর্তা নাম প্রকাশ না করে জানিয়েছেন, তারাও বুঝতে পারছেন না কীভাবে সাকিব ছুটি পেলেন।

উইলিয়ামসের বলটা ছিল অফ স্টাম্পের বাইরে। ড্রাইভ মতো করতে গিয়ে সাকিব আল হাসান ক্যাচ দিলেন উইকেটের পেছনে। এরপর ব্যাট দিয়ে স্টাম্পে আঘাত করতে করতেও করেননি। হতাশা ও ক্ষোভ নিয়ে ফিরে যান সাজঘরে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উইলিয়মসের অফ স্টাম্পের বাইরের বলে আউট হয়ে বেশ হতাশ ছিলেন সাকিব। ওই ম্যাচেও বাংলাদেশ হারে বড় ব্যবধানে। এরপর দিন দলের পথ ছিল মুম্বাই থেকে কলকাতা। সাকিব বেছে নেন ভিন্ন পথ।  দলের সঙ্গে না এসে তিনি ফেরেন বাংলাদেশে।

মুম্বাই থেকে মিরপুরে গিয়ে অনুশীলন করেছেন বিকেএসপিতে থাকাকালীন তার কোচ নাজমুল আবেদীন ফাহিমের অধীনে। বুধবার ইনডোরের ভেতরে প্রায় তিন ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন সাকিব। এদিন বল হাতে নেননি তিনি।

বৃহস্পতিবারও মিরপুরের ইনডোরে অনুশীলন করেছেন সাকিব। শুক্রবারও মিরপুরে লম্বা অনুশীলন সেশন রয়েছে সাকিবের। অনুশীলনে কী নিয়ে কাজ হয়েছে জানতে চাইলে বিস্তারিত বলতে চাননি নাজমুল আবেদীন ফাহিম। তিনি বলেন, ‘অনুশীলন আর প্রয়োগ তো আলাদা জিনিস। দেখা যাক বাকিটা। ’

এবারের বিশ্বকাপে চার ম্যাচে ১৪ গড়ে স্রেফ ৫৬ রান করেছেন সাকিব। বল হাতে ওভারপ্রতি ৫.৫৪ রান দিয়ে তিনি নিয়েছেন ৬ উইকেট। দলের অবস্থাও খুব একটা ভালো নয়। হেরেছে পাঁচ ম্যাচের চারটিতে, এর মধ্যে চোটের কারণে ভারতের বিপক্ষে খেলেননি সাকিব।

বাংলাদেশ সময় : ১৩৪৪ ঘণ্টা, ২৬ অক্টোবর ২০২৩
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।