ঢাকা, বৃহস্পতিবার, ২২ অগ্রহায়ণ ১৪৩০, ০৭ ডিসেম্বর ২০২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে বৃষ্টির বাগড়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে বৃষ্টির বাগড়া

ঢাকার আকাশে রোদ-বৃষ্টির লুকোচুরি খেলা চলছেই। ব্যতয় ঘটল না আজও।

যে কারণে বন্ধ রয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ম্যাচ। যদিও ম্যাচ শুরু হয়েছিল নির্ধারিত সময়েই। কিন্তু ৪.৩ ওভারের পর উইকেট ঢাকতে ব্যস্ত হয়ে পড়েন মাঠকর্মীরা। তাই বাধ্য হয়েই ড্রেসিংরুমে ফিরতে হয় দুই দলের ক্রিকেটারদের।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বৃষ্টি আসার আগপর্যন্ত কিউই ওপেনারদের ভালোই চাপে রেখেছিলেন দুই পেসার তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান। কোনো উইকেট না পেলেও কেবল ৯ রান খরচ করেছে টাইগাররা। উইল ইয়াং ৩ ও ফিন অ্যালেন অপরাজিত আছেন ৫ রানে।

বিশ্বকাপের আগে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে মূল ক্রিকেটারদের। এ ম্যাচে বেশ কিছু প্রত্যাবর্তনও দেখছে বাংলাদেশ দল। ২০২১ সালের পর জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামবেন সৌম্য সরকার। মাহমুদউল্লাহ রিয়াদ সর্বশেষ ম্যাচ খেলেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে।  

এছাড়া তামিম ইকবালও ফিরছেন এই সিরিজ দিয়ে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে শেষবার মাঠে নেমেছিলেন তিনি। ওই ম্যাচের পর অবসরের ঘোষণা দেন। পরে সেটি ভাঙলেও পিঠের চোটের কারণে এশিয়া কাপ খেলতে পারেননি। ছেড়ে দেন নেতৃত্বও।  

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস, তানজিদ তামিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, শেখ মাহেদী, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, তানজিম সাকিব, মোস্তাফিজুর রহমান।

 

বাংলাদেশ সময়:: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।