ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টুর্নামেন্টসেরা হয়ে রোহিতকে কৃতিত্ব দিলেন কুলদীপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
টুর্নামেন্টসেরা হয়ে রোহিতকে কৃতিত্ব দিলেন কুলদীপ

ফাইনালের মতো ফাইনাল যাকে বলে; সেটার দেখা মেলেনি এশিয়া কাপে! শ্রীলঙ্কার বিপক্ষে উল্টো দেখা গেল ভারতের একচেটিয়া আধিপত্য। ১০ উইকেটের জয়ে এশিয়া কাপে অষ্টম শিরোপা ঘরে তুলেছে তারা।

ফাইনালে বল হাতে খুব বেশি কিছু করার সুযোগ পাননি কুলদীপ যাদব। বলই করেছেন মাত্র ১ ওভার। তবে ভারতের শিরোপা জয়ের পেছনে অন্যতম অবদান রেখেছেন বাঁহাতি এই লেগ স্পিনার। ৯ উইকেট নিয়ে পেয়েছেন টুর্নামেন্ট সেরার পুরস্কার।

গত এক বছরে সাদা বলে ভারতের ধারাবাহিক পারফরমার কুলদীপ। এশিয়া কাপের সুপার ফোরে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ২৫ রান খরচে ৫ উইকেট নেন তিনি। এছাড়া বাকি ম্যাচেও ছন্দে ছিলেন বল হাতে। ফর্মে থাকার পেছনে অধিনায়ক রোহিত শর্মাকে কৃতিত্ব দিলেন এই স্পিনার।

টুর্নামেন্টসেরা হয়ে কুলদীপ বলেন, 'গত দেড় বছর অসাধারণ ছিল। আমি আমার বোলিং উপভোগ করছি। টি-টোয়েন্টি ফরম্যাটে উইকেটের বদলে কেবল লেংথের ওপরই মনযোগ দিলে চলে। তবে ওয়ানডেতে লেংথ পরিবর্তন করা যায় এবং অনেক ভিন্নকিছুর চেষ্টা করা যায়। রোহিত ভাইকে কৃতিত্ব দিতে হবে। আমার গতি নিয়ে কাজ করতে তিনি আমাকে অনুপ্রাণিত করেছেন। যখন পেসাররা পাওয়ার প্লেতে দুই উইকেট এনে দেয়, তখন স্পিনারদের কাজটা সহজ হয়ে যায়। '

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।